ডা. তাহের খান রেজাউল-সানাউল্লাহ পরিষদের নিরঙ্কুশ জয়

35

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের মা ও শিশু হাসপাতাল কার্যনির্বাহী কমিটি ২০২১ সালের জন্য অনুষ্ঠিত নির্বাচনে প্রফেসর ডা. এম এ তাহের খান, মো. রেজাউল করিম আজাদ ও অধ্যক্ষ ড. মো. সানাউল্লাহ পরিষদ পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে। গতকাল শনিবার রাতে ঘোষিত ফলাফলে তাদের বিজয়ী ঘোষণা করেন নির্বাচন কমিশন।
এর আগে ব্যাপক উপস্থিতি ও উৎসব মুখর পরিবেশে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়। গতকাল শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।
নির্বাচনে দুইটি প্যানেল থেকে ৫২ জন এবং স্বতন্ত্র ৩ জন মিলে মোট ৫৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করেন। হাসপাতালের মহিলা হোস্টেলে স্থাপিত ৩১টি বুথে ভোটগ্রহণ করা হয়। অবশ্য ডোনার ক্যাটাগরি থেকে ডা. এমএ তাহের খান-রেজাউল করিম আজাদ প্যানেল থেকে ভাইস প্রেসিডেন্ট (ডোনার) এবং জয়েন্ট জেনারেল সেক্রেটারি (ডোনার) বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।
ঘোষিত ফলাফল অনুসারে, নির্বাচনে প্রেসিডেন্ট পদে ২৪১৩ ভোট পেয়ে প্রফেসর ডা. এম এ তাহের খান নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী ডা. আনজুমান আরা ইসলাম পেয়েছেন ১৫১৯ ভোট। জেনারেল সেক্রেটারি পদে মো. রেজাউল করিম আজাদ ২৪৯১ ভোট ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডা. মোহাম্মদ আরিফুল আমিন পেয়েছেন ১৩৬৪ ভোট। জয়েন্ট জেনারেল সেক্রেটারি পদে ডা. কামরুন নাহার দস্তগীর পেয়েছেন ২৬৬২ ভোট ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিসেস রেখা আলম চৌধুরী পেয়েছেন ১৮৮০ ভোট। এছাড়া ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন আবদুল মান্নান রানা (২৫৮৪ ভোট), প্রকৌশলী লায়ন মো. জাবেদ আবছার চৌধুরী (২৫৭৮ ভোট), ডা. মো. পারভেজ ইকবাল শরীফ (২৫১৮ ভোট)। ২৫৮৩ ভোট পেয়ে অধ্যক্ষ ড. মো. সানাউল্লাহ ট্রেজারার, ২৫৭৩ ভোট পেয়ে জয়েন্ট ট্রেজারার পদে লায়ন এসএম কুতুব উদ্দীন, ২৮৩৯ ভোট পেয়ে অর্গানাইজিং সেক্রেটারি পদে মোহাম্মদ সাগির, ২০৫১ ভোট পেয়ে স্পোর্টস এন্ড কালচারাল সেক্রেটারি পদে মো. আহছান উল্লাহ নির্বাচিত হয়েছেন।
মেম্বার পদে নির্বাচিতগণ হলেন ডা. মো. আবু তৈয়ব (২৫৫১ ভোট), ডা. কামরুন নেসা (২৫৫০ ভোট), মো. আলমগীর পারভেজ (২২১৫ ভোট), ডা. নসির উদ্দীন মাহমুদ (২১৩৪ ভোট), খায়েজ আহমেদ ভূঁইয়া (১৯৭৬ ভোট), ডা. ফজল করিম বাবুল (১৯১৮ ভোট), ডা. মো. জাহিদ হোসের শরীফ (১৮৮৯ ভোট), হারুণ ইউসুফ (১৮১৩ ভোট), এএসএ জাফর (১৭৬১ ভোট), ছৈয়দ ছগির আহমদ (১৬৭৭ ভোট), ডোনার মেম্বার পদে ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী (১২৩ ভোট), মোহাম্মদ শহীদ উল্লাহ (১১৯ ভোট) নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান। গতরাতে ভোট গণনা শেষে তিনি নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।