জেনারেল হাসপাতালে যুক্ত হলো আরও ৮টি আইসিইউ

12

চট্টগ্রামে করোনা চিকিৎসায় আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) সিটের জন্য হাহাকার বাড়ছে। ফলে অতিরিক্ত রোগীর চাপ সামলাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে উদ্বোধন করা হয়েছে ৮টি আইসিইউ শয্যা। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল আইসিইউ শয্যাগুলোর উদ্বোধন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, গতবছর করোনা শুরুর আগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একটি আইসিইউও ছিল না, সেখানে উদ্বোধন হওয়া ৮টিসহ মোট ১৮টি আইসিইউ শয্যা রয়েছে এখন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এখন একটি স্বয়ংসম্পূর্ণ বিশেষায়িত কোভিড হাসপাতালে রূপান্তরিত হয়েছে। এক বছরের মধ্যে যুগান্তকারী পরিবর্তনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।
তিনি বলেন, বলে না বলে যখনই জেনারেল হাসপাতালে এসেছি স্বাস্থ্যসেবার সাথে জড়িত সকলকে পেয়েছি। অনেক জায়গায় চিকিৎসক-নার্সের সংকট থাকলেও সবসময় এখানে স্বাস্থ্যসেবার সাথে জড়িতদের উপস্থিতি দেখেছি। তার জন্য তাদেরকে বিশেষ ধন্যবাদ জানাই। করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকতে হলে যথাযথ স্বাস্থ্যবিধি এবং মাস্ক ব্যবহারে কোন বিকল্প নেই।
চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. আব্দুর রব, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আসিফ খান, ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া, জেনারেল হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. রাজদীপ বিশ্বাস।