জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগ উদয়নকে হারিয়ে শীর্ষের লড়াইয়ে টিকে রইল বন্দর

3

 

মাদারবাড়ী উদয়ন সংঘকে হারিয়ে শীর্ষস্থানের লড়াইয়ে টিকে থাকল চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (চবক) ক্রীড়া সমিতি। জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগের ষষ্ঠ রাউন্ডের শেষ খেলায় তারা গতকাল মাদারবাড়ী উদয়ন সংঘকে ১-০ গোলে পরাজিত করেছে। এটি তাদের লিগে চতুর্থ জয়। চবক ক্রীড়া সমিতি এবারের লিগ শুরু করে মোহামেডান স্পোর্টিং ক্লাব বøুজের সাথে গোলশূণ্য ড্রয়ে। দ্বিতীয় খেলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশকে ৩-১ গোলে হারিয়ে প্রথম জয়ের স্বাদ পায়। তৃতীয় ম্যাচে কাস্টমস এসসির বিপক্ষে ২-০ গোলে টানা দ্বিতীয় জয় পেলেও চতুর্থ ম্যাচে বিসিআইসি ক্রীড়া সমিতির বিপক্ষে ১-১ গোলে হোঁচট খায়। তবে পঞ্চম ম্যাচে জিকুর হ্যাটট্রিকে জেলা পুলিশকে দলকে ৫-১ গোলে ভাসিয়ে ফের জয়ের ধারায় ফিরে আসে যা অব্যাহত থাকে গতকালকে খেলায়ও। অন্যদিকে মাদারবাড়ী উদয়ন সংঘের দ্বিতীয় পরাজয়।
নির্ধারিত মাঠ এমএ আজিজ স্টেডিয়ামে গতকাল প্রথমার্ধের খেলায় আক্রমনের গতি তেমন চোখে পড়েনি। দুদলই ছোট-ছোট পাসে প্রতিপক্ষকে পরাস্থ করে গোলের চেষ্টা চালায়। কিন্তু রক্ষণভাগে গিয়ে প্রতিহত হয়ে ফিরে আসে। তবে ৩৯ মিনিটে বন্দরের জিকু নিশ্চিত এক গোলের সুযোগ নষ্ট করে। মাঝমাঠ থেকে সতীর্থ খেলোয়াড়ের বল জিকুর উদ্দেশ্যে ডি বক্সের সামনে দিলে উদয়ন সংঘের গোলরক্ষক ইসহাক এগিয়ে আসে।
এসময় আলতো টোকায় গোলরক্ষককে পরাস্ত করে বল নিজের আয়ত্তে নিয়ে একদম ফাঁকা গোলপোস্টে জিকু গোল করতে ব্যর্থ হয়। বাঁ পায়ে কোনাকুনি শটটি সেকেন্ডবার দিয়ে বাইরে চলে যায়।
বিরতি থেকে ফিরে ৫১ মিনিটে ডান পাশ দিয়ে ডি বক্স থেকে কোনাকুনি শটে সেকেন্ডবার দিয়ে গোল করে বন্দরকে ১-০ তে লিড এনে দেন জাহিদ।
গোল খেয়ে উদয়ন সংঘ পরিশোধের চেষ্টা চালায়। ৮৫ মিনিটের সময় আরিফের গোলপোস্ট মুখি জোড়ালো শট প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে লেগে ফিরে। ৪৩ মিনিটে মাসুম মিয়ার ক্রসে পা লাগাতে ব্যর্থ হয় জিকু।
ষষ্ঠ রাউন্ড শেষে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (চবক) ক্রীড়া সমিতি। পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়ন। দুই জয় তিন ড্র ও এক পরাজয়ে তৃতীয় স্থানে থাকা কোয়ালিটির পয়েন্ট ৯। ৮ পয়েন্টে যৌথভাবে চতুর্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ, চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ ও মাদারবাড়ী উদয়ন সংঘ। কাস্টম এসসি ও বিসিআইসি ক্রীড়া সংসদের ৭ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে, ষ্ষ্ঠ স্থানের থাকা মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের পয়েন্ট ৫ এবং তলানিতে থাকা চট্টগ্রাম জেলা পুলিশ এখনো পয়েন্টের মুখ খুলতে পারেনি।
খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয় চবক ক্রীড়া সমিতির খেলোয়াড় সোহেল রানা। খেলা শেষে তাকে ম্যান অব দ্য ম্যাচের ক্রেস্ট প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর চন্দন ধর। আজকের খেলা-কাস্টম এসসি বনাম কোয়ালিটি স্পোর্টস ক্লাব (বিকাল ৩:৩০টা), চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ-চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং বøুজ (বিকাল ৫:৩০টা)