জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগ অবশেষে মুক্তিযোদ্ধার জয়

5

 

অনেকগুলো ম্যাচ আধিপত্য বিস্তার করে খেলেও ড্র অথবা হার ছাড়া কিছুই পায়নি এবার মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। প্রথম ৫ ম্যাচে মুক্তিযোদ্ধা ২টি খেলায় ড্র করে মাত্র ২ পয়েন্ট পেয়েছিল। তবে জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগে নিজেদের ৬ষ্ট ম্যাচে এসে প্রথম জয়ের মুখ দেখেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় মুক্তিযোদ্ধা ৩-১ গোলে বিসিআইসি ক্রীড়া সংসদকে পরাজিত করে। এ জয়ের সুবাদে মুক্তিযোদ্ধা মূল্যবান ৩টি পয়েন্ট লাভ করেছে যা তাদেরকে রেলিগেশন শংকা থেকে কিছুটা হলেও স্বস্তিতে রাখবে। গতকাল মুক্তিযোদ্ধা প্রথম জয়ের মুখ দেখলেও বিসিআইসি টানা দুই খেলায় পরাজিত হলো। ৬ খেলা শেষে মুক্তিযোদ্ধার পয়েন্ট এখন ৫ এবং সমান ম্যাচে বিসিআইসির পয়েন্ট ৭। বেশ কয়েকজন নিয়মিত খেলোয়াড়কে বাইরে রেখেই গতকাল টিম নামায় দু’দল। তবে খেলার শুরু থেকেই আধিপত্য বিস্তার করছিল মুক্তিযোদ্ধা। এতে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় তারা। খেলার চার মিনিটে লিড নেয় তারা, গোলদাতা শফিক (১-০)। ১৯ মিনিটে ফাহিমউদ্দিন সোহেল থেকে বল পেয়ে শফিক বল পাঠান ফাঁকায় দাঁড়ানো সজীবের কাছে। ছোট বক্সে সজীব নিশ্চিত গোলের বলটি বাইরে মেরে দেন। ২ মিনিট বাদে সেই সজীবই গোল করেন। সোহেলের বানিয়ে দেয়া বল ধরে বক্সের ভেতর থেকে শটে বল জালে দেন তিনি (২-০)। ৩২ মিসনিটে আরো একটি গোল করে বিসিআইসি। এবার সোহেল থেকে বল পেয়ে দিদারুল আলম গোল করেন (৩-০)। স্থানীয় ফুটবলার ফাহিমউদ্দিন সোহেল গতকালই প্রথম শুরুর একাদশে মাঠে নেমে নিজে গোল করতে না পারলেও দু’টি গোলে ভূমিকা রাখেন।
দ্বিতীয়ার্ধে পুরো সময় জুড়ে ছিল দেয়া নেয়ার ফুটবল, চোর চোর খেলা। আক্রমন-পাল্টা আক্রমন থাকলেও তাতে ছিল না কোন ধার। গোল করতেও তেমন তৎপর দেখা যায়নি তাদেরকে। তবে এ অর্ধের ৩৮ মিনিটের সময় একটি গোল পরিশোধ করে বিসিআইসি। একটি আক্রমন থেকে বল পেয়ে মিজান গোল করে ব্যবধান কমান (৩-১)।
গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সাব্বির হোসেন। তাকে ম্যাচসেরার ক্রেস্ট প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর রায়হান উদ্দিন রুবেল। আজকের খেলা: উদয়ন – চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি (বিকাল ৩.৩০টা)।