জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগ শিরোপা দৌড়ে মাদারবাড়ী উদয়ন ক্লাবও

8

সিজেকেএস-সিডিএফএ জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগে তৃতীয় জয় তুলে নিল মাদারবাড়ী উদয়ন ক্লাবও। গতকাল চতুর্থ রাউন্ডের খেলায় তারা ১-০ গোলে শতদলকে পরাজিত করেছে। দলের পক্ষে একমাত্র গোলটি করেন আমিন হাকিম বাপ্পি। খেলা শেষে চার খেলায় তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ ও কোয়ালিটি স্পোর্টস ক্লাবের সাথে শিরোপার দৌড়ে রয়েছে তারা। তবে দুই পয়েন্ট বেশি নিয়ে সবার শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়ন। গমান খেলায় এক জয় ও তিন হারে ৩ পয়েন্ট অর্জন নবাগত শতদল ক্লাবের।
এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল শুরু থেকেই গোছানো ফুটবল উপহার দেয় উদয়ন। তবে দলটির আগের খেলাগুলোর দিকে চোখ দিলে গতকালকের গতি অনেকটা মিয়মানই লেগেছে। বিপরীতে দারুণ লড়াই করেছে নবাগত শতদল ক্লাব। তবে দুর্বল ফিনিশিংয়ে কারণে গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় স্টেডিয়াম পাড়ার ক্লাবটি। প্রথমার্ধের ১৬ মিনিটে এগিয়ে যায় লিড নেয় উদয়ন। পগালটি আসে আমিন হাকিম বাপ্পির পা থেকে। শতদলের রক্ষণভাগের খেলোয়াড় রানা বিশ্বাস ক্লিয়ার করতে গিয়ে সতীর্থের গায়ে লেগে ফিরে আসলে বল পেয়ে যান বাপ্পি। নিজের আয়ত্বে নিয়ে বাম পায়ে শটে শতদলের গোলরক্ষককে পরাস্ত করে জালে ঠিকানা খুঁজে নেয় বল।
গোল হজম করে প্রথমার্ধেই শোধ দেয়ার চমৎকার এক সুযোগ পায় শতদলের শান্ত। তবে কাজে লাগাতে পারেননি। নিপুর কাছ থেকে পাওয়া বল ফাঁকা জায়গায় পেয়েও শান্তর লক্ষ্যভ্রষ্ট শট গোলপোস্টের উপর দিয়ে যায়। এই অর্ধের অতিরিক্ত সময়ে গোলের সুযোগ নষ্ট হয় মাদারবাড়ী উদয়নের বাপ্পিরও। বিরতির পর পরই ব্যবধান দ্বিগুন করতে পারতো উদয়ন। তবে কাজে লাগাতে পারেনি আরিফ। ৫০তম মিনিটের দিকে নাফিজ ইকবাল থ্রো থেকে সতীর্থ আরিফের উদ্দেশে গোলবক্সের সামনে বল দিলে তাতে পা লাগাতে ব্যর্থ হন আরিফ। শেষে দিকে গোলের শেষ সুযোগ হাতছাড়া হয় শতদলের। ডানপ্রান্ত থেকে সতীর্থের ক্রস করা বলে হেড দেন শান্ত। কিন্তু তার দুর্বল হেড সরাসরি লুফে নেয় প্রতিপক্ষের গোলরক্ষক ইছহাক।
খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয় মাদারবাড়ী উদয়ন সংঘের গোল রক্ষক ইছহাক। খেলা শেষে তাকে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করেন সিজেকেএস নির্বাহী সদস্য মো. দিদারুল আলম। আজ বিকাল সাড়ে ৩টায় প্রতিদ্ব›িদ্বতা করবে বিসিআইসি ক্রীড়া সংসদ বনাম কাস্টমস এসসি।