জামায়াতের বিচারে আইন সংশোধন করা হবে

40

মহান মুক্তিযুদ্ধে বিতর্কিত ভূমিকার জন্য আইন সংশোধন করে সংগঠন হিসেবে জামায়াতের বিচার করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আইন সংশোধন করে জামায়াতের বিচার করা হবে। এ সংক্রান্ত আইনটি অধিকতর যাচাইবাছাই ও মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে রয়েছে। প্রধানমন্ত্রীর সম্মতি পেলে মন্ত্রিপরিষদ সভায় অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।
দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পাওয়ার পর গতকাল বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইনমন্ত্রী এ তথ্য জানান।
এ সময় বঙ্গবন্ধু এবং জাতীয় চার নেতা হত্যাকান্ডের নেপথ্যের ব্যক্তিদেরও বিচারের আওতায় আনা হবে উল্লেখ করে আইনমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও কারাগারে জাতীয় চার নেতাকে হত্যার নেপথ্যে যারা রয়েছে তাদেরকেও বিচারের আওতায় আনা হবে। এ জন্য বিশেষ কমিশন গঠন করা হবে।
তিনি আরও বলেন, সাংবাদিকদের হয়রানি করার জন্য ডিজিটাল সিকিউরিটি আইন করা হয়নি। যারা প্রযুক্তির সুবিধা নিয়ে তার অপব্যবহার করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই এই আইন। খবর বাংলা ট্রিবিউনের
প্রসঙ্গত, মুক্তিযুদ্ধে বিতর্কিত ভূমিকার জন্য বিভিন্ন সময় সংগঠন হিসেবে জামায়াতের বিচারের দাবি উঠে। ইতোমধ্যে দলটির সিনিয়র বেশ কয়েকজন নেতা মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দন্ড পেয়েছেন।