জাবেদের বার্ষিক আয় ৭৪ লাখ

99

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে আওয়ামী লীগের প্রার্থী ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। বনেদি পরিবারের সন্তান জাবেদ ও তাঁর স্ত্রীর কাছে মাত্র ৭০ হাজার টাকা মূল্যের স্বর্ণ আছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে জমা দেয়া হলফনামায় তিনি এমন তথ্য উল্লেখ করেছেন।
হলফনামায় সাইফুজ্জামান চৌধুরী উল্লেখ করেছেন, তার বার্ষিক আয় ৭৪ লাখ ১২ হাজার ৯৭ টাকা। এর মধ্যে কৃষি খাত থেকে বছরে আয় হয় ৮৩ হাজার টাকা। বাড়ি-দোকান-অন্যান্য ভাড়া বাবদ পান ৫৮ লাখ ৮৩ হাজার ৩৭৯ টাকা, ব্যবসা থেকে আসে ১ লাখ ৩৫ হাজার ৩০০ টাকা। সম্মানি ও পরিচালক ফি পান ১২ লাখ ৬০ হাজার টাকা এবং অন্যান্য খাত থেকে আয় হয় ৫০ হাজার ৪১৮ টাকা।
অস্থাবর সম্পত্তি হিসেবে নগদ টাকা ও ব্যাংকে জমা আছে এক কোটি ৮৬ লাখ ৭২ হাজার ২৩৫ টাকা এবং তার স্ত্রীর নামে রয়েছে ১৬ লাখ ৬৫ হাজার ১৮১টাকা। কোম্পানিতে শেয়ার (বন্ড, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয়) রয়েছে ৯ কোটি ৬৩ লাখ ৪৪ হাজার ২৫০ টাকা ও তাঁর স্ত্রীর নামে রয়েছে ৮ কোটি ২৭ লাখ ৫২ হাজার ১০০ টাকা। রয়েছে ৯১ লাখ ৩৬ হাজার ৫০০ টাকা দামের বিলাসবহুল গাড়ি। নিজ নামে স্বর্ণালংকার রয়েছে ৩০ হাজার টাকার ও স্ত্রীর নামে ৪০ হাজার টাকার। ইলেকট্রনিক্স সামগ্রী ২০ হাজার টাকার। তাঁর ও তাঁর স্ত্রীর নামে ৪০ হাজার টাকার আসবাবপত্র রয়েছে। অন্যান্য খাতে রয়েছে ৩ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৬০৪ টাকা। স্থাবর সম্পত্তির তালিকায় রয়েছে ৩ লাখ ৪২ হাজার ৯০৬ টাকা মূল্যের ৩ দশমিক ৭৩ একর কৃষি জমি। অকৃষি জমি রয়েছে ১০ কোটি ৬ লাখ ৮১ হাজার টাকার এবং স্ত্রীর নামে রয়েছে ১ কোটি ২৫ লাখ ৩৩ হাজার ৫০০ টাকার। স্ত্রীর নামে ৯৭ লাখ ৭৫ হাজার টাকার বাড়ি-এপার্টমেন্ট।