জনপ্রিয়তায় অক্ষয়-হৃত্বিক, বেশি দেখা হয়েছে এভেঞ্জার্স : এন্ডগেম

47

বিদায়ী ২০১৯ সালে ভারতের সিনেমা বাজারে বলিউডের কোনো সিনেমা নয়, বরং সবচেয়ে বেশি চলেছে হলিউডের একটি সিনেমা। মার্ভেলের ‘এভেঞ্জার্স: এন্ডগেম’ দেশটির সিনেমাপ্রেমীদের বুঁদ করে রেখেছিলো সবচেয়ে বেশি। আর গেলো বছর ভারতের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা ছিলেন হৃত্বিক রোশন এবং অক্ষয় কুমার। ভারতের হিন্দুস্থান টাইমস এমনটা জানিয়েছে।
২০১৯ সালে ভারতের দর্শকরা ২ হাজার ২০০টিরও বেশি সিনেমা দেখেছেন হলে গিয়ে। এরমধ্যে সবচেয়ে বেশি চোখ ব্যস্ত ছিল বিদেশী ইন্ডাস্ট্রির একটি সিনেমায়। হলিউড বøকবাস্টার এভেঞ্জার্স: এন্ডগেম ভারতের দর্শকরা এতটাই পছন্দ করেছেন যে, হিন্দি, তামিল, তেলেগু ভাষায় ডাব করা এ মুভিটির জন্যই বিক্রি হয়েছে প্রায় ৫০ শতাংশ টিকেট। ভারতের ই-কমার্স পেমেন্ট ওয়েবসাইট পেটিম-এর তথ্য মতে, মুভিটি যখন ভারতের বাজারে রিলিজ হয় তখন প্রতি মিনিটে তাদের ওয়েবসাইটের মাধ্যমে ১ হাজার ৪০০ টিকিট কিনেছেন দর্শকরা।
এভেঞ্জার্স: এন্ডগেমের পরেই অবশ্য রয়েছে বলিউডের ছবি। শহীদ কাপুরের ‘কবীর সিং’ ও বাহুবলি স্টার প্রভাস অভিনীত ‘সাহো’। দুটি সিনেমাই দর্শকপ্রিয়তা পেয়েছে।
এদিকে গেলো বছর ভারতের সবচেয়ে জনপ্রিয় মুভিস্টার হিসেবে নাম এসেছে সুপারস্টার হৃত্বিক রোশন ও অক্ষয় কুমারের। অক্ষরকুমার গত বছর বলিউডে চারটি হিট সিনেমার উপহার দিয়েছেন- কেসারি, মিশন মঙ্গল, হাউজফুল ফোর এবং সর্বশেষ গুড নিউজ। এই চার ছবি অক্ষয় কুমারকে ২০১৯ সালের সবচেয়ে জনপ্রিয় মুভিস্টারের খ্যাতি দিয়েছে।
আর হৃত্বিক রোশন ‘সুপার থার্টি’তে নিজের লুক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছেন। যার মাধ্যমে দর্শকদের মধ্যে বিপুল আগ্রহ তৈরি করতে পেরেছেন রাকেশপুত্র হৃত্বিক। ‘সুপার থার্টি’ এবং সুপারহিট ‘ওয়ার’ ছবির মাধ্যমে ২০১৯ সালে ভারতের জনপ্রিয়তম মুভিস্টার হিসেবে নিজেকে তুলে ধরেছেন হৃত্বিক।
অভিনেত্রীদের মধ্যে কবীর সিং-এর তারকা কিয়ারা আডভানি সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছেন ২০১৯ সালে। এর পরপরই আছেন সাহো ও চিচোরের অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। লুকা চুপ্পি, অর্জুন পাতিয়ালা, হাউজফুল ফোর এবং পানিপথে অভিনয় করা কৃতি স্যানন আছে জনপ্রিয়তার তিন নম্বরে।জনপ্রিয়তায় অক্ষয়-হৃত্বিক, বেশি দেখা হয়েছে এভেঞ্জার্স : এন্ডগেম