ছিনতাই-ডাকাতচক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

5

নিজস্ব প্রতিবেদক
পুরাতন রেলওয়ে স্টেশন এলাকা থেকে ছিনতাই ও ডাকাত চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাত ১১টার দিকে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে তিনটি ছোরা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলেন, কক্সবাজার সদরের মহসীনা পাড়ার ছাবের আহাম্মদের ছেলে মো. রুবেল (২৪), নোয়াখালীর হাতিয়া চেয়ারম্যানঘাট এলাকার মৃত আবু তাহেরের ছেলে মনির হোসেন প্রকাশ কালা মনির (২১)। এছাড়া তাদের সহযোগী মো. অপু প্রকাশ হৃদয়, কাউসার ও জুয়েল নামের তিন শিশুকেও গ্রেপ্তার করে পুলিশ। তারা সবাই রেলস্টেশন এলাকায় ভাসমান হিসাবে বসবাস করেন। তাদের মধ্যে মনির হোসেনের বিরুদ্ধে ৪টি, অপুর বিরুদ্ধে ১টি, কাউসারের বিরুদ্ধে ২টি এবং জুয়েলের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজাম উদ্দিন জানান, মঙ্গলবার রাতে পুরাতন রেলওয়ে স্টেশন এলাকা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে তিনজন শিশুও রয়েছে। তাদের কাছ থেকে তিনটি ছোরা উদ্ধার করা হয়। তারা ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণ করিছল। তারা বিভিন্ন সময় ভোর ও রাত্রিবেলায় অবৈধ অস্ত্রসহ মহানগর এলাকায় ছিনতাই ও ডাকাতি করে। তারা পেশাদার অপরাধী চক্রের সদস্য। ছিনতাই ও ডাকাতি করে জীবিকা নির্বাহ করাই তাহাদের একমাত্র আয়ের উৎস। এরমধ্যে তিনজনের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে।