চুয়েটে হলে আসন পাচ্ছে না ৫৪১ নবীন শিক্ষার্থী

17

রাউজান প্রতিনিধি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর ২০২১-২২শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আবাসিক হলে আসন বরাদ্দের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শুরুতেই হলে আসন পেয়েছেন ৩৭৮ জন শিক্ষার্থী। তবে আবাসিক হলে আসন পাননি নতুন ৫৪১ জন শিক্ষার্থী। তারা বিভিন্ন হলে সংযুক্ত তালিকায় রয়েছেন। পরবর্তীতে আসন খালি থাকা সাপেক্ষে সংযুক্ত তালিকার শিক্ষার্থীরা সেই হলে উঠতে পারবেন।
গত রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক রেজাউল করিম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ওই তালিকা প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসন বরাদ্দ পাওয়া তালিকার শিক্ষার্থীদের জন্য সংশ্লিষ্ট হল অফিসে আগামি ২৯ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টা থেকে সাক্ষাৎকার প্রদান করতে হবে। এর মাধ্যমে নির্ধারিত মাসিক ফি ৫৬০ টাকা করে ছয় মাসের হল ফি ৩ হাজার ৩৬০ টাকা, হল ভর্তি ফিস (এককালীন) দুই হাজার টাকা এবং এক মাসের ডাইনিং চার্জ বাবদ ২ হাজার ১০০ টাকাসহ সর্বমোট ৭ হাজার ৪৬০ টাকা জমাদানপূর্বক হলে আসন বরাদ্দ প্রাপ্তি নিশ্চিত করতে হবে।
এছাড়া বিভিন্ন আবাসিক হলে সংযুক্ত তালিকার শিক্ষার্থীদের পরবর্তীতে আসন প্রাপ্তির জন্য সংশ্লিষ্ট হল অফিসে আগামি ২৯ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টা থেকে হল ভর্তি ফিস (এককালীন) দুই হাজার টাকা জমা পূর্বক সংযুক্ত শিক্ষার্থী হিসেবে হলে সংযুক্তি নিশ্চিত করতে হবে। পরবর্তীতে হলে আসন প্রাপ্তির জন্য সংযুক্ত ছাত্র-ছাত্রীদেরকে শুধুমাত্র নির্ধারিত মাসিক ফিস প্রদান করতে হবে।
এ বিষয়ে ছাত্রকল্যাণ পরিচালক রেজাউল করিম বলেন, মেধাক্রম এবং বাড়ির দূরত্ব বিবেচনায় তালিকাটি প্রস্তুত করা হয়েছে। আবাসিক হলে আসন সংকটের কারণে শুরুতেই সব শিক্ষার্থীকে হলে আসন বরাদ্দ দেয়া যায়নি। ছাত্রীদের ক্ষেত্রে বেশীরভাগকেই আসন বরাদ্দ দেয়া হয়েছে। তবে আসন সংকটের কারণে চট্টগ্রামের স্থানীয় কিছু ছাত্রীকে সংযুক্ত তালিকায় রাখা হয়েছে।