চুনতিতে মাহফিলের ৯ম দিনের আলোচনায় বক্তারা ইসলাম অন্য ধর্মের প্রতি সম্মান দেখাতে বলেছে

1

শাহ্ কেবলা চুনতি প্রবর্তিত ১৯ দিনব্যাপী সীরতুন্নবী (সা.) মাহফিলের ৯ম দিনের অনুষ্ঠান লোহাগাড়া চুনতিস্থ শাহ্ মনজিল সীরত ময়দানে গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত হয়। অধিবেশনের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ মিছবাহ উদ্দিন আরাফাত ও হাফেজ মাওলানা কবির আহমদ। না’আতে রসূল (সা.) পরিবেশন করেন রিয়াজুর রহমান ও মাওলানা মুহাম্মদ নুরুল আমিন। ছদরে মাহফিল ছিলেন আল্লামা ফজলুল্লাহ (রহ.) ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মাওলানা হুসামুদ্দীন। আলোচনায় অংশ নেন মধ্যম আমিরাবাদ বায়তুশ শরফ জামে মসজিদের খতিব মাওলানা নেজাম উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ও সাবেক চেয়ারম্যান ড. মাওলানা এনামুল হক ও আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ শাহাদাত হোছাইন।
আলোচকবৃন্দ বলেন, ইসলাম সব ধর্মের স্বাধীনতা নিশ্চিত করেছে। ধর্ম পালনে কেউ বাধাগ্রস্ত হবে না। তাই ভিন্ন ধর্মাবলম্বীদের ধর্মগ্রন্থ, উপাসনালয় ও ধর্মীয় আচার-অনুষ্ঠান নিয়ে কোনোরূপ ব্যঙ্গ-বিদ্রæপ করা কোনো মুসলমানের জন্য সমর্থনযোগ্য নয়। এ ধর্মে সন্ত্রাস-জঙ্গিবাদ-সা¤প্রদায়িক বিদ্বেষের কোনো স্থান নেই। যারা সামাজিক পরিমÐলে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে ইসলাম কায়েম করতে চায়, তারা কখনো শান্তির ধর্ম ইসলামের অনুসারী হতে পারে না।
চুনতি হাকিমিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসেন ও মাওলানা জিয়াউল করিমের যৌথ পরিচালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন মাহফিল মোতওয়াল্লী পরিষদের সভাপতি শাহজাদা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক শাহজাদা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত, মাহবুবুল হক, জাহেদুল হক প্রমুখ। বিজ্ঞপ্তি