চসিকের ঘর পাবেন ১০ বীর মুক্তিযোদ্ধা

10

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে আগামী ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত বর্ণাঢ্য আয়োজনে উদযাপনের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এ নিয়ে মন্ত্রণালয়ে এক সভায় সংস্থাটির অনুষ্ঠানসূচি জমা দিয়েছে। এতে ১০ জন বীর মুক্তিযোদ্ধাকে ঘর করে দেওয়ার উদ্যোগের কথা জানানো হয়।
বিষয়টি নিশ্চিত করে চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম জানান, সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্য ও যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের নিমিত্তে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনস্থ প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধি ভার্চুয়াল সভা করেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।
গতকাল বিকাল ৩টায় অনুষ্ঠিত এ সভায় চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম উপস্থিত ছিলেন। তিনি পূর্বদেশকে জানান, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান উপলক্ষ্যে আতশবাজি, নগরীর গুরুত্বপূর্ণ ভবন রঙিন বাতিতে সাজানো, ফুল দিয়ে নগরবাসীকে বরণ করা, পুরো নগরজুড়ে বিশেষ পরিচ্ছন্নতার কার্যক্রম, ডিসপ্লে বোর্ড স্থাপন, কর দাতাদের সারচার্জ মওকুফের মত কর্মসূচি হাতে নিয়েছে সিটি করপোরেশন। তবে বিশেষ আকর্ষণ হলো ১০ মুক্তিযোদ্ধাকে ঘর করে দেওয়া হচ্ছে। যাদের তালিকা এখনও ফাইনাল করা হয়নি বলেও জানান এ কর্মকর্তা।