চবি ভর্তি পরীক্ষায় তথ্যমন্ত্রীর ফ্রি বাস সার্ভিস চালু

12

রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষায় অংশ নেয়া পরীক্ষার্থীদের জন্য ফ্রি বাস সার্ভিস চালু করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। গতকাল মঙ্গলবার সকাল ৭ টার দিকে এই বাস সার্ভিস চালু করা হয়। ভর্তি পরীক্ষা চলাকালীন ‘রাঙ্গুনিয়া স্টুডেন্ট ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’ সংগঠনের সহযোগিতায় প্রতিদিন এই বাস সার্ভিস রাঙ্গুনিয়ার রোয়াজারহাট থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাতায়াত করবে। রাঙ্গুনিয়া স্টুডেন্ট ফোরামের সভাপতি শরীফুল ইসলাম মিনহাজ ও সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আরফাত বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় যাতায়াতে শিক্ষার্থীদের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রীর উদ্যোগে ফ্রি বাস সার্ভিস চালু করা হয়। বাস সার্ভিস চালু হওয়ায় রাঙ্গুনিয়া থেকে ভর্তি পরীক্ষায় যাতায়াতে শিক্ষার্থীদের দুর্ভোগ অনেকটা কমবে।
গতকাল মঙ্গলবার রাঙ্গুনিয়া থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিতে ৫১ জন পরীক্ষার্থী নিয়ে যাত্রা করে ফ্রি বাস সার্ভিস। আরো তিনটি ইউনিটে এই বাস সার্ভিস সেবা চালু রাখা হবে। আগে নিবন্ধন করে বিভিন্ন ইউনিটে ভর্তি পরীক্ষায় যেতে শিক্ষার্থীরা এই সেবা পাচ্ছেন। কয়েক বছর ধরে রাঙ্গুনিয়ার শিক্ষার্থীদের জন্য সেবাটি চলছে।
গতকাল মঙ্গলবার বাস সার্ভিস চালুর সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক হালিম আব্দুল্লাহ, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল রাসু, রাঙ্গুনিয়া আদর্শ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আবু সায়েম, রাঙ্গুনিয়া স্টুডেন্ট ফোরামের সাবেক সভাপতি মোস্তফা আজিজ, আবদুল মুবিন বাবর, স্টুডেন্ট ফোরামের নেতৃবৃন্দের মধ্যে সুনয়ন তালুকদার, মঈনুদ্দিন হাসান ফাহিম, সাবিনা চৌধুরী ও আবু মোকাররম।