চবির ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ সম্মান শ্রেণির ক্লাস শুরু

8

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার সকাল সাড়ে ১০টায় চবি ইতিহাস বিভাগের ওরিয়েন্টেশন কার্যক্রম উদ্বোধন করেন। এরপর উপাচার্য পর্যায়ক্রমে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের ওরিয়েন্টেশন প্রোগ্রাম পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
এসময় চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, অনুষদসমূহের ডিন, বিভিন্ন বিভাগের সভাপতি,ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, প্রক্টর, সহকারী প্রক্টর এবং শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
উপাচার্য নবীন শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, একটি কঠিন প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে নবীন শিক্ষার্থীরা স্কুল-কলেজের ছোট্ট গন্ডি পেরিয়ে দেশের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হবার সুযোগ লাভ করেছে। এটি তাদের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। এই সুযোগ যথাযথভাবে কাজে লাগিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জ্ঞানভান্ডার হতে জ্ঞান আহরণের মাধ্যমে নিজেদের দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের প্রতি উপাচার্য আহবান জানান।