চন্দনাইশ-রাউজান ও আলীকদমে ইয়াবাসহ আটক ৪ জন

3

 

চন্দনাইশ :
চন্দনাইশ থানা পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে ৩শ পিচ ইয়াবাসহ ১ জন ও পুলিশ আইনের ৩৪ ধারায় আরও ১ জনসহ ২ জনকে আটক করে। গত ১৩ জানুয়ারি ভোররাতে চন্দনাইশ থানার এস আই (নি.) মো. কামরুজ্জামানের নেতৃত্বে গাছবাড়ীয়া পল্লী বিদ্যুৎ অফিসের সামনে অভিযান চালিয়ে মো. আইয়ুবের ছেলে মো. আলম প্রকাশ রাব্বি (২১) কে ৩শ পিচ ইয়াবাসহ আটক করে। এ ব্যাপারে থানা পুলিশ বাদি হয়ে চন্দনাইশ থানায় মামলা দায়ের করেন। অপরদিকে পুলিশ আইনের ৩৪ ধারায় দোহাজারী উল্লাপাড়ার মৃত ফরিদ মিয়া ছেলে মো. নুরুল আলম (২২) কে আটক করে। আটককৃতদেরকে গত ১৩ জানুয়ারি আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন।
রাউজান :

রাউজানে ৫ হাজার ১৪০ পিস ইয়াবাসহ মো. শাহেদ (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭ এর একটি টিম। ধৃত সাহেদকে র‌্যাব রাউজান থানায় হস্তান্তর করলে গত ১৩ জানুয়ারি থানায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এরআগে গত ১২ জানুয়ারি রাউজানের চট্টগ্রাম-কাপ্তাই সড়কের ব্রাহ্মণহাটের হক আর্কেড কমিউনিটি সেন্টারের সামনে থেকে শাহেদকে গ্রেপ্তার করা হয়। ইয়াবা কারবারী শাহেদ রাউজান উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মগদাই গ্রামের আহমেদ সৈয়দের ছেলে। র‌্যাবের মিডিয়া উইং থেকে জানানো হয়েছে শাহেদ মোটর সাইকেল যোগে ইয়াবা বিক্রির উদ্দেশে সে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক হয়ে রাঙ্গুনিয়া দিকে যাচ্ছিল। এসময় তাকে থামিয়ে তল্লাশী চালিয়ে ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। তার কাছে পাওয়া যায় মোট ৫ হাজার ১৪০পিস ইয়াবা। এসময় তার মোটর সাইকেল (চট্টমেট্রো-ল- ১৬-২৮৭৮) জব্দ করা হয়। রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, গত ১২ জানুয়ারি রাত ৮টায় র‌্যাব-৭ হাটহাজারী শাখার সদস্যরা ৫ হাজার ১৪০ পিস ইয়াবাসহ গ্রেপ্তারকৃত এক যুবককে থানায় হস্তান্তর করেন। র‌্যাব বাদি হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আলীকদম :
পার্বত্যজেলা বান্দরবানের আলী কদমে অভিযান চালিয়ে বিপুল পরিমান ইয়াবাসহ একজনকে আটক করেছে র‌্যাব-১৫। এসময় তার কাছ থেকে ৯ হাজার ৭শ পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব। আটককৃত মাইকেল দাশ আলীকদম সদর ইউনিয়নের বাসিন্দা ও কাপড় ব্যবসায়ী মানিক দাশের ছেলে। গত ১২ জানুয়ারি আলীকদম বাজারস্থ মাতামুহুরী রেঞ্জের সামনে নদীর ঘাট থেকে তাকে ইয়াবাসহ আটক করার সত্যতা নিশ্চিত করে গত ১৩ জানুয়ারি সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্যটি প্রচার করেছে র‌্যাব-১৫। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ জানুয়ারি আলীকদম বাজারের পাশে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে মাইকেল দাশকে আটক করা হয়, এসময় তার হাতে থাকা ব্যাগ তল্লাশি করে ৯ হাজার ৭০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটককৃত আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আলীকদম থানায় মামলা দায়েরের জন্য এজাহার দাখিল করা হয়েছে। এ ব্যাপারে আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাছির উদ্দিন সরকার জানান, ইয়াবাসহ আটককৃত যুবককে থানায় হস্তান্তর করেছে র‌্যাব। আটককৃত ব্যাক্তির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।