চট্টগ্রাম সমিতি- ঢাকার কবিগান ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

108

শতাধিক বছরের ঐতিহ্যমন্ডিত চট্টগ্রাম সমিতি-ঢাকা’র উদ্যোগে কবিগান ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান ২৬ জুলাই সন্ধ্যা ৭ টায় ৩২ তোপখানা রোডস্থ চট্টগ্রাম ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি ও সাবেক নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক এই অনুষ্ঠানে উপস্থিত সকলকে সমিতির পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। সাংস্কৃতিক সম্পাদক ও সংশ্লিষ্ট উপপরিষদের সদস্য-সচিব ইঞ্জিনিয়ার মো. মোস্তাফা কামাল চৌধুরীর (শানু) সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমিতির সাধারণ সম্পাদক মো. আবদুল মাবুদ এবং শুভেচ্ছা বক্তব্য দেন সমিতির সহ-সভাপতি ও কবিগানের আহŸায়ক মো. গিয়াস উদ্দীন খান।
অনুষ্ঠানের মূল আকর্ষণ গ্রামবাংলার ঐতিহ্যবাহী কবিগান পরিবেশনা করেন চট্টগ্রামের বিশিষ্ট কবিয়াল মো. আবু ইউসুফ ও কবিয়াল কাজল ভট্টাচার্য্য। তারা সামাজিক বিভিন্ন বিষয়ে নান্দনিক ছন্দে কবিগান পরিবেশন করেন। ঐতিহ্যময় চট্টগ্রামের বিভিন্ন আঞ্চলিক গানের সংরক্ষণ ও প্রচারের লক্ষ্যে দ্বিতীয়বারের মতো সমিতি কর্তৃক এই কবিগানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসপাতাল কমিটির চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম খান, সাবেক সভাপতি আবু আলম চৌধুরী, রেজাউল হক চৌধুরী মুশতাক, মিসেস লায়লা সিদ্দিকী, উপদেষ্টা পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল আলম, উপদেষ্টা পরিষদের সদস্য-সচিব ও বিচারক সফিউল আজম চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এ.টি.এম. পেয়ারুল ইসলাম, ড. মোহাম্মদ জকরিয়া ও নাছির উদ্দিন। উপদেষ্টা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান প্রফেসর হান্নানা বেগম, সাবেক সহসভাপতি মোঃ শাহেদ জালাল চৌধুরী, সাবেক নির্বাহী সদস্য মেজবাহ উদ্দীন জঙ্গী, সমিতির জীবন সদস্য চট্টগ্রাম চারুকলা ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা-অধ্যক্ষ ও টইটম্বুরের উপদেষ্টা চিত্রশিল্পী সবিহ্ উল আলম প্রমুখ।
নির্বাহী কমিটির সহ-সভাপতি সাইফুদ্দিন মোহাম্মদ খালেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এম. সাইফুদ্দিন আহমদ (বাবুল), শফিকুর রহমান শফিক, সাংগঠনিক সম্পাদক মোঃ ফরিদুল আলম, শিক্ষা ও পাঠাগার সম্পাদক মাহমুদ সালাহউদ্দীন চৌধুরী, ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন আহমদ চৌধুরী, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক এডভোকেট আনিচ উল মাওয়া (আরজু), নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, মো. কামাল হোসেন তালুকদার, আহমদ মমতাজ, রাহুল বড়ূয়া, মোঃ গিয়াস উদ্দীন চৌধুরী, মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরী, আবরাজ নুরুল আলম, আজম উদ্দীন তালুকদার সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ ও সমিতির উল্লেখযোগ্য সংখ্যক জীবনসদস্য উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি