চট্টগ্রাম টেস্ট : আজ থেকে টিকিট বিক্রি শুরু বাংলাদেশ-পাকিস্তান ক্রিকেট দলের অনুশীলন শুরু

5

 

দীর্ঘ ৮ মাস পর আগামীকাল শুক্রবার থেকে চট্টগ্রামের সাগরিকা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। বাংলাদেশ-পাকিস্তানের প্রথম টেস্ট ম্যাচ কেন্দ্র করে মাঠের সব প্রস্তুতি শেষ করা হয়েছে। যে কোনো ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে নেওয়া হচ্ছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।
এদিকে চট্টগ্রাম টেস্টকে সামনে রেখে গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করেছে বাংলাদেশ ও পাকিস্তান দল।
সকালে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব বিভাগে নিজেদের ঝালিয়ে নেন বাবর আজমরা। দুপুরে অনুশীলনে নামে বাংলাদেশ দল। তবে দলের সদস্যরা আসার আগেই জহুর আহমেদ স্টেডিয়ামে একা অনুশীলন করেছেন মুশফিক। এরপর দুপুর দেড়টায় মাঠে আসে মুমিনুল হকরা। হালকা ওয়ার্মআপ শেষে নেটে ব্যাটিং ও বোলিং অনুশীলন করে।
আজ থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম টেস্টের টিকিট বিক্রি। এমএ আজিজ স্টেডিয়ামের টিকিট কাউন্টার এবং সাগরিকার বিটাক মোড়ে, সিটি কর্পোরেশন অফিসের কাছে পাওয়া যাবে ম্যাচের টিকিট। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পাওয়া যাবে প্রথম দিনের টিকিট। বাকি থাকলে ম্যাচের দিন অর্থাৎ শুক্রবারেও সংগ্রহ করা যাবে টিকিট।
টিকিটের মূল্য সর্বনিম্ন ১০০ থেকে সর্বোচ্চ ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ইস্টার্ন স্ট্যান্ড ১০০, পূর্ব দিকের ক্লাব হাউজ ২০০, ইন্টারন্যাশনাল স্ট্যান্ড ৩০০ এবং রুফটপ (ছাদের ওপর) হসপিটালিটি টিকিট কিনতে হবে ৫০০ টাকা দিয়ে।
ঢাকার মতো চট্টগ্রামের ১৮ বা তার ঊর্ধ্ব বয়স্ক দর্শকদের জন্য করোনাভাইরাসের দুই ডোজ টিকা বাধ্যতামূলক করা হয়েছে। মাঠে প্রবেশের সময় গেটে টিকা গ্রহণের সার্টিফিকেট দেখা হবে বলে জানিয়েছে বিসিবি।
এই সিরিজকে সামনে রেখে ২২ নভেম্বর প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে সুযোগ পেয়েছেন নতুন দুই মুখ। প্রথমবার সুযোগ পাওয়া নতুন দুজন হলেন-মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান। ইনজুরির কারণে এই টেস্টের জন্য বিবেচিত হচ্ছেন না পেসার তাসকিন আহমেদ। পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে চোট পেয়েছেন তিনি। একই কারণে নেই শরিফুল ইসলামও।