চট্টগ্রামে হার্ট ফাউন্ডেশন হাসপাতালের যাত্রা শুরু

58

নিজস্ব প্রতিবেদক

উন্নত প্রযুক্তি এবং অভিজ্ঞ ও বিশেষায়িত চিকিৎসকদের নিয়ে বিশ্বমানের চিকিৎসাসেবা দেয়ার অঙ্গীকারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করতে যাচ্ছে চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশন হাসপাতাল। আগামীকাল শুক্রবার বিকাল ৪টায় চট্টগ্রাম মেডিকেল কলেজের ডা. শাহ আলম বীর উত্তম মিলনায়তনে এর উদ্বোধনী কার্যক্রম অনুষ্ঠিত হবে। এরপর ২৬ নভেম্বর (শনিবার) থেকে ফাউন্ডেশনের ওআর নিজাম রোডের কার্যালয় থেকে আউটডোর রোগী সেবাদান কার্যক্রমও শুরু হবে।
সংগঠনের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ডা. আহমদ কায়কাউসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুর হাসান চৌধুরী (নওফেল) গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন।
উদ্যোক্তারা বলছেন, স্বাধীনতার পঞ্চাশ বছর পর হলেও দেশের দ্বিতীয় বৃহত্তম শহরে যাত্রা সূচনাকারী এ মানবিক ও স্বাস্থ্য সেবা প্রদানকারী সংগঠনটি এ অঞ্চলের সর্বস্তরের জনগণের সর্বাত্মক সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করে।
তারা বলছেন, চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশন হাসপাতাল হবে বিশ^মানের আধুনিক হাসপাতাল। এই হাসপাতালটি বাস্তবায়ন হলে চট্টগ্রামবাসীকে আর ঢাকা কিংবা বিদেশ যেতে হবে না। এখানে পাওয়া যাবে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে বিশ্বমানের আধুনিক সেবা। বিশেষ করে এই হাসপাতালটি চট্টগ্রামবাসীর কল্যাণে কাজ করে যাবে। এজন্য সকলের সর্বাত্মক সাহায্য সহযোগিতার প্রয়োজন রয়েছে। সাথে সাথে ব্যবসায়ীদের প্রতিও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান তারা।
উল্লেখ্য, সভায় চট্টগ্রামের সংসদ সদস্য, বিভাগীয় ও জেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা, চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের প্রধান অধিনায়ক ও এরিয়া কমান্ডার, নৌবাহিনীর চট্টগ্রাম প্রধান কমান্ডার ও বিমান বাহিনী চট্টগ্রামের প্রধান অধিনায়ক, সিএমপি কমিশনার, চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা, চট্টগ্রামের সিভিল সার্জন, চট্টগ্রাম অঞ্চলের সকল পাবলিক ও প্রাইভেট মেডিকেলের অধ্যক্ষ ও কার্ডিওলজিস্টবৃন্দ এবং চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষসহ সকল বিভাগের শিক্ষকবৃন্দ, ইন্টার্ন চিকিৎসকদের সংগঠন, বিএমএ, স্বাচিপ, সুশীল সমাজ, ব্যবসায়ী সংগঠন, বিভিন্ন সরকারি বেসরকারি কলেজের অধ্যক্ষবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।
প্রসঙ্গত, এই হাসপাতালের কার্যক্রমকে এগিয়ে নিতে সম্প্রতি চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এর নেতৃত্বে এক মতবিনিময় সভা সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়েছে।