চট্টগ্রামে শনাক্ত আরও ১৮৩ মৃত্যু দুইজনের

40

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৩৫ জনের নমুনা পরীক্ষা করে ১৮৩ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৫৫ জন মহানগরের ও ২৮ উপজেলার বাসিন্দা। নমুনা অনুপাতে শনাক্তের হার ১৩ দশমিক ৭০ শতাংশ। ফলে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ হাজার ৫৩ জন।
গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১৫ জন। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, সরকারি-বেসরকারি মিলিয়ে চট্টগ্রামের ৭টি ল্যাব ও কক্সবাজার মেডিকেলে এক হাজার ৩৩৫ জনের নমুনা পরীক্ষা করে ১৮৩ জনের শরীরে কোভিড পজিটিভ এসেছে। এই পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৩১৫ জন। এদের মধ্যে ২২১ জন মহানগরের ও ৯৪ জন উপজেলার বাসিন্দা।
ল্যাবভিভিত্তিক তথ্য অনুযায়ী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১০৫ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৭৪ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের দেহে করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৯২ জনের নমুনা পরীক্ষা করে ৮০ জনের ও চট্টগ্রাম ভেটেরেনারি বিশ্ববিদ্যালয়ে ৫২ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। ইমপেরিয়াল হাসপাতালে ৭৯ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪ জনের নমুনা পরীক্ষা করে সবার করোনা শনাক্ত হয়েছে।