চট্টগ্রামে নতুন শনাক্ত ৭৮ জন

11

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯৯ জনের নমুনা পরীক্ষায় ৭৮ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে মহানগরে ৬২ জন এবং উপজেলায় ১৬ জন রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ৪৬৬ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মৃত্যুবরণ করেনি। তাই চট্টগ্রামে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের সংখ্যা আগের মতোই ৩৭১ জনে আছে। গতকাল সোমবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ২৯৯ জনের নমুনা পরীক্ষায় ৭৮ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। তবে এ সময় চট্টগ্রামে কারো মৃত্যু হয়নি।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৯টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৪২টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৭৬টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ৯ জন, বিআইটিআইডি ল্যাবে ১১ জন, চমেক ল্যাবে ২৩ জন এবং সিভাসু ল্যাবে ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৪টি নমুনা পরীক্ষা করে ১৭ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।