চট্টগ্রামে নতুন শনাক্ত ৬৩ একজনের মৃত্যু

7

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা করে ৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে মহানগরে ৫৪ জন এবং উপজেলায় ৯ জন। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ হাজার ৫৫২ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছে ৩৭৭ জন। গতকাল রবিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার মেডিকেলে এক হাজার ৬০৭ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। তবে এ সময় চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, বিআইটিআইডি তে ৮৬২ জনে নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা শনাক্ত হয়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের শরীরে করোনা পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা শনাক্ত হয়নি। শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪১ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।
তবে এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে দুইটি নমুনা পজেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।
এদিকে, করোনার টিকা কার্যক্রমে গতকাল টিকা নিয়েছেন ৯ হাজার ৮৬৬ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৬ হাজার ৪০৫ জন এবং উপজেলায় ৩ হাজার ৪৬১ জন। চট্টগ্রামে এখন পর্যন্ত ৩ লাখ ২৪ হাজার ৫২৭ জন টিকা গ্রহণ করেছেন।