চট্টগ্রামে করোনায় আরও ৬ মৃত্যু শনাক্ত ৭৬৫ জন

16

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৮৩৮ জনের নমুনা পরীক্ষায় ৭৬৫ জনের করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে ৫৬৮ জন মহানগরের এবং ১৯৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১ হাজার ৬৬৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত চট্টগ্রামে মারা গেছেন ৮৪১ জন। গতকাল সোমবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৯টি ও কক্সবাজারের একটি ল্যাবে দুই হাজার ৮৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৭৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে নগরের ৫৬৮ জন এবং বিভিন্ন উপজেলার ১৯৭ জন রয়েছেন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৪০ জনের নমুনা পরীক্ষা করে ৭৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৫১ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া শেভরন ল্যাবে ২৫১ জনের নমুনা পরীক্ষা করে ৭৫ জন, মেডিকেল সেন্টার ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষায় ৩২ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৭২ জনের নমুনা পরীক্ষায় ১১৭ জন, ইপিক হেলথ কেয়ারে ১২২ জনের নমুনা পরীক্ষায় ৬৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।
এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩ জনের নমুনা পরীক্ষায় কারও দেহে করোনা শনাক্ত হয়নি। চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টে ৮৬৪ জনের নমুনা পরীক্ষায় ২৬৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।