চট্টগ্রামে একদিনে ৪ মৃত্যু, শনাক্ত ৪১৪

11

চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে একদিনে ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪০৫ জনে। এদিকে ২৪ ঘণ্টায় চট্টগ্রামে দুই হাজার ৭৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৪১৪ জনের শরীরে করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে ৩৭৩ জন মহানগরের ও ৪১ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৭১৫ জন। গতকাল বুধবার চট্টগ্রাম সিভিল সূত্রে এসব তথ্য জানা গেছে।
সূত্রমতে, চট্টগ্রামের ৭টি ল্যাব ও কক্সবাজার মেডিকেলে ২ হাজার ৭৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৪১৪ জনের শরীরে কোভিড পজিটিভ এসেছে। এ সময় চট্টগ্রামে করোনার আরও ৪ জনের মৃত্যু হয়েছে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, বিআইটিআইডিতে এক হাজার এক জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের দেহে করোনা পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫৯৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ জনের করোনা পজিটিভ আসে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩২৫ জনের নমুনা পরীক্ষায় ১১৪ জনের করোনা পাওয়া গেছে। অন্যদিকে, বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জন ও শেভরন ল্যাবে ৫২১ জনের নমুনা পরীক্ষা করে ৯৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ১০২ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের ও জেনারেল হাসপাতালের আরটিআরএল ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা ধরা পড়েছে। অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে এদিন ২৫টি নমুনা পরীক্ষা করে পাঁচজনের শরীরে করোনা শনাক্ত হয়।