চট্টগ্রামে আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৭৩

13

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৪০৬ জন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৩৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৪৭৩ জনের শরীরে করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে ৩৯০ জন নগরের ও ৮৩ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ হাজার ১৮৮ জন। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
জানা যায়, চট্টগ্রামের ৮টি ল্যাবে দুই হাজার ৩৮৬ জনের নমুনা পরীক্ষায় ৪৭৩ জনের শরীরে কোভিড পজিটিভ হয়েছে। এ সময় চট্টগ্রামে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জন ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৬০ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের দেহে করোনা পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫২৩ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন ও সিভাসুতে ২৭৩ জনের নমুনা পরীক্ষা করে ১১৬ জনের করোনা পাওয়া গেছে। ইমপেরিয়াল হাসপাতালে ২০২ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জন ও শেভরন হাসপাতালে ৩১৮ জনের নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৫৩ জনের নমুনা পরীক্ষা করে ২০ জন ও জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ১ জনের নমুনা পরীক্ষা করে ওই ব্যক্তির করোনা ধরা পড়েছে।