চট্টগ্রামে আরও ৫ জনের মৃত্যু শনাক্ত ২৮৭

11

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৪৭৭ জন। একই সময়ে এক হাজার ৪৪৬ জনের নমুনা পরীক্ষা করে ২৮৭ জনের শরীরে করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে ২৩৬ জন মহানগরীর ও ৫১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ৮৬১ জন। গতকাল চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।
জানা যায়, চট্টগ্রামের ৭টি ল্যাবে এক হাজার ৪৪৬ জনের নমুনা পরীক্ষা করে ২৮৭ জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। এ সময় চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৮৯ জনের নমুনা পরীক্ষায় ৮১ জন ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৬৬ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৬ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের দেহে করোনার অস্তিত্ব মিলেছে।
এছাড়া ইমপেরিয়াল হাসপাতালে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জন ও শেভরনে ২৬৯ জনের নমুনা পরীক্ষায় ৩১ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৬০ জনের নমুনা পরীক্ষায় ২৩ জন ও জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ৪৭ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের শরীরে করোনা পাওয়া গেছে। তবে এদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।