চকরিয়ায় অস্ত্র ও ইয়াবাসহ গ্রেপ্তার ১

18

চকরিয়ায় অভিযান চালিয়ে অস্ত্র ও ইয়াবাসহ মাহবুবুর রহমান প্রকাশ কালা মাহাবুব (৪৮) নামে এক মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নের উত্তর হারবাং কোরবানিয়া ঘোনা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় পুলিশ তার কাছ থেকে একটি দেশিয় এলজি (কাটা বন্দুক) ও ৫৩ পিস ইয়াবা উদ্ধার করে।
গ্রেপ্তার কালা মাহবুব হারবাং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের উত্তর হারবাং কোরবানিয়া ঘোনা এলাকার হাজি মোস্তাফিজুর রহমানের ছেলে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।
অভিযানের নেতৃত্ব দেওয়া হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আমিনুল ইসলাম বলেন, গোপন সূত্রে মঙ্গলবার ভোররাতে হারবাং ইউনিয়নের উত্তর হারবাং কোরবানিয়া জামে মসজিদের সামনে রাস্তার উপর কয়েকজন যুবক জড়ো হয়ে মাদক বেচাকেনা করছে বলে জানতে পারি। বিষয়টি চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমানকে জানানোর পর তার নির্দেশে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ওই এলাকায় অভিযান চালাই। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা পালিয়ে গেলেও মাদক মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি মাহাবুবুর রহমান প্রকাশ কালা মাহাবুবকে গ্রেপ্তার করা হয়। পরে তার কাছ থেকে একটি দেশিয় তৈরি এলজি ও ৫৩ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, হারবাং ইউনিয়নের উত্তর হারবাং কোরবানিয়া ঘোনা এলাকা থেকে অস্ত্র ও ইয়াবাসহ কালা মাহাবুব নামে এক ব্যক্তিকে গ্রেপ্তারের ঘটনায় হারবাং ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আমিনুল ইসলাম বাদী হয়ে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুইটি মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃত কালা মাহাবুবকে মঙ্গলবার বিকালে আদালতের কাছে সোপর্দ করা হয় বলেও জানান তিনি।