ঘরের মাটি ফেটে বের হচ্ছে গ্যাস!

4

মঙ্গলবার রাত থেকে চান্দগাঁও থানাধীন মোহরা এলাকায় টিউবওয়েলের পানির সাথে তীব্র বেগে গ্যাস বের হচ্ছে। গতকাল বুধবার পর্যন্ত টিউবওয়েল ও পাশে মাটি ফেটে গ্যাস বের হচ্ছিল। ইতিমধ্যে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।
জানা যায়, মঙ্গলবার রাত ১১টার দিকে মোহরা ওয়ার্ডের উত্তর মোহরা কালন সওদাগর বাড়ির তসলিম উদ্দীনের ঘরের মাটি ফেটে গ্যাস বের হতে থাকে। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করেও কোনো সুরাহা মিলেনি বলে অভিযোগ তসলিম উদ্দীনের।
তসলিম উদ্দীন বলেন, সাম্প্রতি একটি টিউবওয়েল বসিয়েছি। সেটি ওয়াশ করতে গেলে হঠাৎ করে পানির সঙ্গে প্রচন্ড বেগে গ্যাস বের হতে থাকে। ৯৯৯ নম্বরে ফোন করলে চান্দগাঁও থানা পুলিশ এসে কোনো সমাধান না দিয়েই চলে যায়। বুধবার সকালে কর্ণফুলী গ্যাসের একটি টিম ঘটনাস্থলে এসেছে। কিন্তু তারাও কোনো সমাধান দিতে পারেননি। ফায়ার সার্ভিসের কেউ আসেননি। আমি তাদেরকেও বিষয়টি জানিয়েছি।
কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের উপ-ব্যবস্থাপক মাহমুদুল হাসান বলেন, আমরা বিষয়টি জানার পর সেখানে একটি টিম পাঠিয়েছি। আমাদের লাইন ফেটে গ্যাস বের হচ্ছে না। বিষয়টি আমাদের রিলেটেড না, সেটি পেট্রোবাংলার রিলেটেড।