গাছবাড়িয়া সরকারি কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার

15

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, আদর্শ ও দেশপ্রেম শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া সরকারি কলেজে নবরূপে নান্দনিকভাবে স্থাপন করা হয়েছে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’। কলেজের লাইব্রেরি ভবনে স্থাপিত এ কর্নারটি গতকাল সোমবার সকালে উদ্বোধন করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. সুব্রত বরণ বড়ুয়া।
উদ্বোধনী অনুষ্ঠানে কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ হাসান ছরওয়ারের সঞ্চালনায় বক্তব্য দেন প্রফেসর আবু বকর মজুমদার, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও লাইব্রেরি কমিটির আহবায়ক মোহাম্মদ ফখরুল মাওলা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. আবদুল খালেক, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ফরিদুল আলম, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রদীপ কুমার দেব, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক বিশ্বজিত দাশ।
অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ড. সুব্রত বরণ বড়ুয়া বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের মাধ্যমে আগামী প্রজন্ম বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হবে। বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে দেশকে এগিয়ে নিতে তরুণ প্রজন্মকে দায়িত্বশীল হতে হবে। এই কর্নারের সমৃদ্ধ আয়োজন নতুন প্রজন্মের চিন্তার খোরাক যোগাবে এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে সহায়ক হবে বলে আশা প্রকাশ করেন।
এসময় উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক যথাক্রমে মো. সাইফুল্লাহিল হোসাইন চৌধুরী, মুহাম্মদ জানে আলম, কে এম আতিকুর রহমান, মোহাম্মদ সাইফুর রহমান, মুহাম্মদ আনিসুজ্জামান, মো. ফোরকান, দেওয়ান মো. জানে আলম, মোহাম্মদ ইলিয়াছ মিঞা, প্রভাষক যথাক্রমে আবুল কালাম আজাদ, গোলনাহার আক্তার, মো. মিজান উদ্দীন খান, ইশতিয়াক ইবনে ওয়াহিদ, নিলুফা ইয়ামিন, আবু বকর, শেফায়াত হোসেন, নুপুর শর্মা, চৈতী বড়ুয়া, মো. রহমত উল্লাহ, ইসরাত জাহান, ইয়াছমিন আক্তার, উজ্জ্বল বড়ুয়া, মো. কামরুজ্জামান, মো. সোহেল, সহকারী লাইব্রেরিয়ান মো. শফিউল আলম, কলেজ ছাত্রলীগের আহবায়ক মো. সাইফুল বাবু, যুগ্ম আহবায়ক মো. আবিদুল ইসলাম ও সাফাতুন নুর চৌধুরীসহ শিক্ষার্থী ও কর্মচারীরা। বিজ্ঞপ্তি