গণপরিবহন শ্রমিকদের করোনার টিকা দেওয়া শুরু

7

পূর্বদেশ অনলাইন
রাজধানীতে গণপরিবহন শ্রমিকদের করোনাভাইরাস প্রতিরোধী টিকা দেওয়া শুরু হয়েছে। মহাখালীর আন্তঃজেলা বাস টার্মিনালে বুধবার (১৯ জানুয়ারি) সকাল থেকে এই কার্যক্রম শুরু হয়। টিকা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদফতরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক।
এ সময় তিনি বলেন, ‘আজ থেকে পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু হয়েছে। খুব শিগগিরই সবাইকে আমরা টিকার আওতায় আনবো। আমরা এ পর্যন্ত ৯০০ জনের তালিকা পেয়েছি। আমাদের টিকার কোনও সংকট নেই।’
পরিবহন চালক-শ্রমিকদের জন্য টিকাদানে একটি ক্র্যাশ প্রোগ্রাম হাতে নেওয়ার কথা আগেই জানিয়েছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।
তালিকা তৈরির পর বুধবার থেকে টিকাদান শুরু হয়। শুধু জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন থাকলেই এই টিকা নিতে পারছেন টার্মিনালগুলোতে থাকা চালক-শ্রমিকরা। রাজধানীর পাশাপাশি এই কার্যক্রম সারা দেশেই করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।
ঢাকা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ঝুমানা আশরাফি বলেন, ‘৯শ’ জনের তালিকা পাওয়া গিয়েছিল, কিন্তু টিকা নিতে এসেছে মাত্র একশ’ জন, টার্মিনালে টিকা দেওয়ার জায়গা নেই। তাই কাছের কেন্দ্রে অগ্রাধিকার ভিত্তিতে গণপরিবহন শ্রমিকদের টিকাদান সম্ভব বলে মনে করি।’