খালি এলপি সিলিন্ডার কাটার দায়ে সীতাকুন্ডে ৩ জন গ্রেপ্তার

12

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে এলপি গ্যাসের খালি সিলিন্ডার কাটার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত শুক্রবার উপজেলার ভাটিয়ারি তুলাতলি এলাকায় কুসুমের ডিপো থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন তুলাতলির মৃত মো. মিয়ার পুত্র মো. জাহাঙ্গীর আলম (৪২), একই এলাকার মৃত জামাল উদ্দিনের পুত্র মো. ইমতিয়াজ উদ্দিন (৩৬) ও লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার কলসমা মোল্লাবাড়ির মৃত সিরাজ ভূঁইয়ার পুত্র মো. জহির হোসেন (৩৪)। তাদেরকে গতকাল শনিবার সীতাকুন্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।
র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, তুলাতলি এলাকায় তেলের একটি ডিপোতে চোরাই গ্যাস সিলিন্ডার সংগ্রহ ও দখলে রেখে কাটা হয়। গোপন সূত্রে এ খবর পেয়ে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়।
পরে স্থানীয়দের সামনে ডিপোর ভিতর ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন সাইজের আনুমানিক এক হাজার ৬০০টি গ্যাস সিলিন্ডার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সিলিন্ডারগুলোর দাম প্রায় ৩৪ লাখ টাকা।
জানা গেছে, গ্রেপ্তানকৃতরা দীর্ঘদিন ধরে বিভিন্ন কোম্পানির চুরি হওয়া সিলিন্ডার সংগ্রহ করছিলেন। সিলিন্ডারগুলো চোরাই জেনেও সেগুলো কেটে লোহা হিসাবে রি-রোলিং মিলে বিক্রি করে। এতে সিলিন্ডার কোম্পানিরগুলোর ব্যাপক আর্থিক ক্ষতির পাশাপাশি বাজারে সিলিন্ডারের সংকট দেখা দিচ্ছে।
উল্লেখ্য, গত ৯ জুন র‌্যাব-৭ এর একটি দল ভাটিয়ারি তুলাতলি এলাকায় অভিযান চালিয়েছিল। ওই সময় গ্যাস সিলিন্ডার কাটার মূল হোতা ইসমাইল হোসেন কুসুমসহ ৯ জনকে আটক ও বিভিন্ন ডিপো থেকে ১০ হাজার সিলিন্ডার জব্দ করা হয়।