খাজা মুনছুর আলী শাহ মাজারের কাজ উদ্বোধন

93

মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম’র উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে নগরির ঈদগাহ মুনছুরাবাদস্থ হযরত খাজা মুনছুর আলী শাহ (র.) মাজারের পুনঃনির্মাণ কাজের উদ্বোধন গতকাল সকাল ১০টায় করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম। বিশেষ অতিথি ছিলেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা অছিউর রহমান।
অনুষ্ঠানে মনজুর আলম বলেন, ‘মাজার একটি পবিত্র জায়গা। এটার পবিত্রতা রক্ষা করা সকলের নৈতিক দায়িত্ব। আর মাজারের পাশে মসজিদ-এবাদতখানা থাকলে এর ফলে মাজার বা কবরবাসীর আত্মায় সওয়াব পৌছতে থাকে। মুনছুরাবাদস্থ ব্যস্ততম সড়কের পাশে মাজারটি হওয়াতে অনেক মানুষের আনাগোনা হয় এখানে। মাজারটি পুনঃসংস্কারের ফলে এখানে এবাদত বন্দেগীসহ জেয়ারত ও ধর্মীয় কার্যাদি সহজে আঞ্জাম দেয়া যাবে। এসব পবিত্র স্থানগুলো সুন্দরভাবে পরিচালিত হলে মানুষ ধর্মীয় কর্মকাÐ পরিচালনা করতে উৎসাহবোধ করেন। আর এগুলো প্রতিটি মানুষের ইহকাল ও পরকালে নাজাতের একটি পাথেয়’।
অনুষ্ঠানে মিলাদ, দোয়া ও মুনাজাত পরিচালনা করেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা অছিউর রহমান। পরে সকলকে মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ হতে মিষ্টিমুখ করানো হয়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ২৪নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ড এর সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম, সমাজ সেবক আব্দুল হাদী, মোহাম্মদ ইব্রাহিম, মোহাম্মদ আবুল হোসেন, মোহাম্মদ আবুল বশর, মোহাম্মদ আবুুল কালাম, ছগির শাহ, মোহাম্মদ সফিকুল ইসলাম, যুবলীগ নেতা মোহাম্মদ আব্দুর রাজ্জাক দুলল, মাওলানা ইউনুছ রজবী, রাশেদুল হক প্রমুখ। বিজ্ঞপ্তি