খনা বড়ুয়ার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

8

পটিয়া উপজেলার লাখেরা বৌদ্ধ সমিতির সাবেক উপদেষ্টা ও সমাজসেবক আশুতোষ বড়ুয়ার সহধর্মিনী, দৈনিক পূর্বদেশে কর্মরত দুই সহোদর সাগর বড়ুয়া ও সেতু বড়ুয়ার মাতা খনা বড়ুয়া (৭০) গত সোমবার রাত ১০টা ৪৫ মিনিটে নিজ বাড়িতে বার্ধক্যজনিত রোগে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি দুই পুত্র, এক মেয়ে, নাতি-নাতনি সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। গতকাল মঙ্গলবার বিকেলে লাখেরায় গ্রামের বাড়িতে অনিত্য সভা শেষে তার শেষকৃত্য সম্পন্ন হয়।
বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সিনিয়র সহ-সভাপতি শীলভদ্র মহাথেরোর সভাপতিত্বে ও মহাসচিব বোধিমিত্র মহাথেরোর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় অনিত্য দেশনা করেন ভিক্ষু মহাসভার সভাপতি আর্যকীর্তি মহাথেরো, সংঘবোধি মহাথেরো, অধ্যাপক উপানন্দ মহাথেরো, বোধিপ্রিয় মহাথেরো।
মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ওয়েলপার্ক রেসিডেন্সের জেনারেল ম্যানেজার এম এ মনছুর ও ওয়েলপার্ক পরিবার, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্ববায়ক মো. ফারুক, ফিরিঙ্গীবাজার ওয়ার্ডের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মহানগর তাঁতীলীগের সাধারণ সম্পাদক রত্নাকর দাশ টুনু, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও বিজিএমইএ নেতা নাছির উদ্দিনের পক্ষে দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন, কোলাগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহŸায়ক মোহাম্মদ কাশেম রাসেল, মহানগর ছাত্রলীগ নেতা অনিন্দ্য দেব, লাখেরা বৌদ্ধ সমিতির সাবেক সভাপতি অজিত বড়–য়া সেলী, বর্তমান সভাপতি তুহিন বড়–য়া প্রমুখ। আগামী ২০ জুন রবিবার দুপুরে প্রয়াতের সাপ্তাহিক ক্রিয়া অষ্ট উপকরণসহ সংঘদান অনুষ্ঠিত হবে।
খনা বড়–য়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন সংবাদপত্র কম্পিউটার্স অ্যাসোসিয়েশন, চট্টগ্রামের সভাপতি মো. হারুন অর রশিদ ও সাধারণ সম্পাদক কায়েস চৌধুরীসহ সংগঠনের সকল সদস্যগণ। এতে নেতৃবৃন্দ প্রয়াতের আত্মার সদগতি কামনা ও তার শোকাহত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। বিজ্ঞপ্তি