কো. ফাইনালেই আটকে গেল রোমান-দিয়াদের পদক জয়ের স্বপ্ন

7

আর্চারিতে আশা জাগিয়েও পদক আনতে পারলেন না রোমান সানা-দিয়া সিদ্দিকীরা। তুরস্কের কনিয়াতে ইসলামিক সলিডারিটি গেমসের আর্চারি ডিসিপ্লিনের রিকার্ভ পুরুষ এককে রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও সাগর ইসলামের কেউই পেরুতে পারেননি কোয়ার্টার-ফাইনালের বৈতরণী।
মেয়েদের রিকার্ভ এককের পারফরম্যান্সও একই বাই পাওয়ার পর নকআউট পর্বের পরের দুই ধাপ দিয়া পেরিয়েছিলেন ৭-১, ৬-০ সেট পয়েন্টের দারুণ জয়ে। কিন্তু তিনিও পথ হারান কোয়ার্টার-ফাইনালে তুরস্কের ইয়াসমিন ইচেমের কাছে ৭-৩ ব্যবধানে হেরে।
নকআউট পর্বের প্রথম ধাপে বাই পাওয়া রোমান ৬-৪ ও ৬-৪ সেট পয়েন্টে দুই প্রতিপক্ষকে হারিয়ে উঠেছিলেন কোয়ার্টার-ফাইনালে। কিন্তু দেশের এই তারকা আর্চার সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে উজবেকিস্তানের ওজোদবেক উনগালোভের কাছে পাত্তাই পাননি, হেরে যান ৬-০ (২৯-২৭, ২৭-২৬, ২৯-২৫) ব্যবধানে।
বাই পেয়ে এলিমিনেশন রাউন্ডের প্রথম ধাপ পেরুনোর পর রুবেল আশা জাগিয়েছিলেন দুই প্রতিযোগীকেই ৬-০ পয়েন্টে উড়িয়ে দিয়ে। কিন্তু তারও দাপুটে পথচলা থামে স্বাগতিক তুরস্কের একে সামেতের কাছে ৬-০ ব্যবধানে হেরে। দুই প্রতিপক্ষকে ৬-০ ও ৬-৪ সেট পয়েন্টে হারানোর পর কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে গাজোজ মেতের কাছে ৭-১ ব্যবধানে হেরে যান সাগর। তবে কম্পাউন্ড মেয়েদের দলগত ইভেন্টে এর মধ্যেই ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।