কুকুরের সঙ্গে দৌড়াচ্ছিলেন থাই রাজকুমারি

14

পূর্বদেশ ডেস্ক

থাইল্যান্ডের রাজার জ্যেষ্ঠ কন্যা রাজকুমারি বজ্রকিতিয়াভা ভাজিরালংকর্ন গত বুধবার সন্ধ্যায় অসুস্থ হয়ে ঢলে পড়েছেন। থাই প্রাসাদের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।
থাই রাজপ্রাসাদ সূত্র জানিয়েছে, বুধবার সন্ধ্যায় থাই রাজার বড় মেয়ে অসুস্থ হয়ে লুটিয়ে পড়েন। এ সময় তিনি নিজের কুকুরগুলোকে প্রশিক্ষণ দিচ্ছিলেন।
৪৪ বছর বয়সী রাজকুমারিকে দ্রুতই কাছের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে হেলিকপ্টারে করে ব্যাংককে নিয়ে যাওয়া হয়েছে। এখনো সেখানে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তার অবস্থা স্থিতিশীল। যদিও কিছু গণমাধ্যমের খবরে তার অবস্থা গুরুতর বলে জানানো হয়েছে।
রাজকুমারি বজ্রকিতিয়াভা রাজার প্রথম স্ত্রী সোমসাওয়ালীর কন্যা এবং রাজার সবচেয়ে বড় সন্তান।
রাজা ভাজিরালংকর্ন ২০১৬ সালে তার প্রয়াত পিতা রাজা ভূমিবলের স্থলাভিষিক্ত হন। তখন থেকেই রাজ কার্যক্রমে রাজা ভাজিরালংকর্নের ঘনিষ্ঠ পরিমন্ডলের অংশ হিসেবে দেখা গেছে রাজকুমারি বজ্রকিতিয়াভাকে।
রাজা ভাজিরালংকর্ন এখনো সিংহাসনের উত্তরাধিকারীর নাম ঘোষণা করেননি। তবে রাজকুমারি বজ্রকিতিয়াভাকে সবচেয়ে উপযুক্ত উত্তরসূরি হিসাবে দেখা হয়।
রাজকুমারি বজ্রকিতিয়াভা মার্কিন বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি ২০১২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত অস্ট্রিয়ায় থাইল্যান্ডের রাষ্ট্রদূত ছিলেন।