কিশোর খুনের ঘটনায় চন্দনাইশ পৌর এলাকায় উত্তেজনা

13

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশ পৌরসভা এলাকায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ১ শিক্ষার্থী নিহত ও ২ শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনায় হত্যা ও হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।
জানা গেছে, গত ১৮ মে (বুধবার) রাতে পৌরসভার জিহস ফকির পাড়া এলাকায় চৌধুরী পাড়ার কলেজ পড়ুয়া জাহাঙ্গীর আলমের ছেলে জাহেদুল ইসলাম (২০), আলমগীর হোসেনের ছেলে রায়হান হোসেন সানি (২২), শাহেদুল ইসলামের ছেলে সাগর চৌধুরী (১৬) জিহস ফকির পাড়া এলাকায় বেড়াতে গেলে প্রতিপক্ষের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়। তাদেরকে মুমূর্ষ অবস্থায় প্রথমে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স; পরে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জাহেদুল ইসলামকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার সকালে গাছবাড়ীয়া সরকারি কলেজ ও গাছবাড়ীয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা চট্টগ্রাম-কক্সাবাজার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে। পরে সড়কের পাশেই হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করে। শিক্ষার্থীরা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করলে ঘন্টাকালব্যাপী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে চন্দনাইশ থানা পুলিশের হস্তক্ষেপে এবং হত্যাকারী ও হামলাকারীদের গ্রেপ্তারের পুলিশ আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় তারা। এ ঘটনাকে কেন্দ্র করে চন্দনাইশ পৌরসভা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, বিক্ষোভকারীদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। আসামিদের গ্রেপ্তারে জোর প্রচেষ্টা চলছে। তারা আমাদের ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে, আমাদের আল্টিমেটাম দেয়ার দরকার নেই। অপরাধী যেই হোক আমরা তাদের আইনের আওতায় আনতে চেষ্টা করচি। এই বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।