কিরিচের কোপে কব্জি কেটে দেয়া সেই যুবক গ্রেপ্তার

9

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীতে মো. হাসান নামে এক যুবককে হত্যার উদ্দেশ্যে কিরিচের কোপে কব্জি বিচ্ছিন্ন করার ঘটনায় দায়ের করা মামলার পলাতক আসামি মো. পারভেজ (২৩) কে আটক করেছে র‌্যাব। পারভেজ উপজেলাধীন মধ্যম পাহাড়তলী এলাকার মো. জামাল ড্রাইভারের ছেলে।
গতকাল রবিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজুর রহমান।
তিনি জানান, গত শনিবার দিবাগত রাতে র‌্যাব সদস্যরা তাকে হাটহাজারী মাদ্রাসার সামনে থেকে আটক করে।
র‌্যাব জানায়, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে গত ১৯ আগস্ট সকালে আটক পারভেজ তার দলবল নিয়ে দেশীয় রামদা, কিরিচ, শাবল ও লোহার রড নিয়ে হাসানের বাড়ির সামনে গিয়ে মদ্যপ অবস্থায় অশ্লীল ও অসভ্য ভাষায় উচ্চস্বরে গালাগাল করতে থাকে। হাসান ঘর থেকে বের হয়ে বাড়ির সামনে আসলে তাকে মারধরের একপর্যায়ে পারভেজ তার হাতে থাকা কিরিচ দিয়ে মাথা লক্ষ্য করে কোপ মারে। হাসান হাত দিয়ে কোপ ঠেকানোর চেষ্টা করলে তার ডান হাতের কব্জি দুই টুকরো হয়ে যায়। এসময় তার মাথার সামনের ডান পাশে, ডান চোখের উপর, বাম হাতে এবং পিঠে গুরুতর রক্তাক্ত কাটা জখম হয়।
এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে পারভেজ এবং তার ৪ সহযোগীকে আসামি করে একটি মামলা দায়ের করে। ঘটনার পর থেকে পারভেজ এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়।
এদিকে, আটক আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য থানায় হস্তান্তর করা হয়। এরপর তাকে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে গতকাল রবিবার সকালে আদালতে প্রেরণ করা হয় বলে জানান হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ রুহুল আমীন সবুজ।