কামিন্স তোপে ইনিংস ব্যবধানে হার শ্রীলঙ্কার

47

প্রথম ইনিংসে ১৭৯ রানে পিছিয়ে থাকা লঙ্কানরা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অলআউট ১৩৯ রানে। তাতে এক ইনিংস ও ৪০ রানে জিতে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অজিরা।
প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ১৪৪ রানে জবাবে অস্ট্রেলিয়া দ্বিতীয় দিনের শেষ বিকেলে থামে ৩২৩ রানে। দ্বিতীয়বার ব্যাট করতে নেমে ১ উইকেটে ১৭ রান তুলে দিন শেষ করে শ্রীলঙ্কা। শনিবার তৃতীয় দিনের শুরুতেই প্যাট কামিন্সের তোপে পড়ে সফরকারীরা। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করে ফিরে যান অধিনায়ক দিনেশ চান্ডিমাল (০)। দুই রান পর কুশাল মেন্ডিসকেও (১) তুলে নেন কামিন্স। দলীয় ৩৫ রানে রোশেন সিলভাকে ফিরিয়ে শ্রীলঙ্কার বিপদ বাড়ান এই ডানহাতি পেসার। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি সফরকারীরা।
১০ রানের ব্যবধানে ধনাঞ্জয়া ডি সিলভা (১৪) আর লাহিরু থিরিমান্নেকে (৩২) হারিয়ে ৭৯/৬ হয়ে যায় শ্রীলঙ্কার স্কোরবোর্ড। নিরোশান ডিকওয়েলার ২৪ রানের সাথে ইনিংস পরাজয় এড়াতে শেষের দিকে কিছুক্ষণ লড়েছেন সুরাঙ্গা লাকমল (২৪), সফল হননি। ১৩৯ রানেই থেমে যায় শ্রীলঙ্কা।
দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া সবচেয়ে সফল বোলার কামিন্স। মাত্র ২৩ রান খরচায় ৬ উইকেট নিয়েছেন তিনি। আরেক পেসার ঝাই রিচার্ডসন নিয়েছেন ২টি। প্রথম ইনিংসেও ৪ উইকেট নিয়েছিলেন কামিন্স। ম্যাচসেরার পুরস্কারটা তাই তার হাতেই ওঠেছে।