করোনা ভাইরাস চট্টগ্রামে নতুন শনাক্ত ৭০

5

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭১৫ জনের নমুনা পরীক্ষায় ৭০ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে মহানগরে ৫৮ জন এবং উপজেলার ১২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৭৭৫ জনে। এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৩৭১ জন। গতকাল চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৮টি ল্যাব ও কক্সবাজার মেডিকেলে ১ হাজার ৭১৫ জনের নমুনা পরীক্ষা করে ৭০ জনের শরীরে কোভিড পজিটিভ এসেছে। তবে এসময় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮টি, বিআইটিআইডি ল্যাবে ৭৯৪টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৩টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ১১ জন, বিআইটিআইডি ল্যাবে ৮ জন, চমেক ল্যাবে ১৮ জন এবং সিভাসু ল্যাবে ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।
এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা করে ১১টি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০২টি নমুনা পরীক্ষা করে ১০টি এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতালের আরটিআরএল ২টি নমুনা পরীক্ষা করে একটি নমুনা পজেটিভ আসে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।
অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকা প্রদান কার্যক্রমে গত একদিনে টিকা নিয়েছেন ১৪ হাজার ৬৬২ জন। এদের মধ্যে সিটি কর্পোরেশন এলাকায় ৭ হাজার ১৭১ জন এবং উপজেলায় ৭ হাজার ৪৯১ জন। এখন পর্যন্ত ২ লাখ ৪১ হাজার ৯৩২ জন টিকা গ্রহণ করেছেন।