কঠিন অবস্থায় খালেদা জিয়া : জাফরুল্লাহ

4

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যা করা হচ্ছে এমন অভিযোগ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এতে হুকুমের আসামি হবেন আইনমন্ত্রী। গতকাল বুধবার রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য হাসপাতালে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনে মুক্তি ও উন্নত চিকিৎসার অধিকার বিষয়ে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।
ডা. জাফরুল্লাহ বলেন, খালেদা জিয়া কঠিন অবস্থায় আছেন, যেকোনো সময় চলে যেতে পারেন। ডাক্তারদের সব ফাইল দেখে ও লাইন দেখে বলছি, খালেদা জিয়ার মুখে ও পায়ুপথ দিয়ে রক্তপাত হচ্ছে।
তিনি বলেন, চার বিচারপতির মধ্যে একজন চিফ জাস্টিস হবেন। তাই খালেদা জিয়ার ইস্যুতে জামিন দিচ্ছেন না তারা। সুয়োমটো করে খালেদা জিয়ার জামিন দিয়ে দেন। খবর বার্তাসংস্থার
খালেদা জিয়ার কিছু হলে অভিযুক্ত সবাই জনগণের জুতা পেটা খাবেন মন্তব্য করে ডা. জাফরুল্লাহ আরও বলেন, ট্রান্স হেপাটিক লাইগেশন করা দরকার খালেদা জিয়ার।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, জাফরুল্লাহ চৌধুরীর প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।
‘খালেদার অবস্থা আগের মতোই আছে’
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের মতোই আছে বলে জানিয়েছেন দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমি গতকালও (মঙ্গলবার) আপনাদের বলেছি, উনি এখনও ওই অবস্থায় আছেন। ডাক্তার সাহেবরা মনিটরিং করছেন। তাদের পক্ষ থেকে যতটা সম্ভব সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছেন।
মৃত্যুর গুজবের বিষয়ে তিনি বলেন, আমি আগেও বলেছি এসব গুজবের কোনো ভিত্তি নেই। আপনারা সরাসরি আমাকে ফোন করবেন। সুকৌশলে কোনো মহল এ গুজবগুলো ছড়াচ্ছে। খবর বাংলানিউজের