এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রামে আন্তর্জাতিক কোচের তত্ত্ববধানে স্কোয়াশ প্রশিক্ষণ

5

 

স্কোয়াশ বাংলাদেশে অপ্রচলিত এবং অনেকটাই নবাগত খেলা হলেও এই স্পোর্টসের বিষয়ে তরুণদের আগ্রহ দিন দিন বাড়ছে। ফলে দেশের জনপ্রিয় ক্লাবসমূহ এই স্পোর্টস ইভেন্টটি নিয়মিত আয়োজন করছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ সফলভাবে “বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল স্কোয়াশ টুর্নামেন্ট ২০২১” আয়োজন করে। তারই ধারাবাহিকতার অংশ হিসেবে দেশের অন্যতম শিল্পগোষ্ঠী এসএ গ্রæপ অফ ইন্ডাস্ট্রিজ এর পক্ষ থেকে স্কোয়াশ সংশ্লিষ্ট খেলোয়াড়দের প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ নিয়েছে। এ উদ্যোগের অংশ হিসেবে প্রথমবারের মতো একজন স্বনামধন্য ও অভিজ্ঞ ইরানি কোচ মোহসেন গোলাম নাজেদ জাবিদ চট্টগ্রামের স্কোয়াশ খেলোয়াড়দেরকে আগামী সাতদিন প্রশিক্ষণ প্রদান করবেন। উক্ত প্রশিক্ষণে বিকেএসপির খেলোয়াড়রাও অংশগ্রহণ করবেন। প্রশিক্ষণার্থীদেরকে প্রশিক্ষণ শেষে লেভেল ওয়ান সার্টিফিকেট প্রদান করা হবে। প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হবে চট্টগ্রাম ক্লাবের স্কোয়াশ কোর্টে। এরই মধ্যে চট্টগ্রাম ক্লাবের স্কোয়াশ আয়োজক কর্তৃপক্ষ যথাযথ প্রস্তুতি সম্পন্ন করেছেন।
চট্টগ্রাম থেকে ভাল মানের স্কোয়াশ খেলোয়াড় তৈরি ও এস এ গেমস স্কোয়াশে হারানো পদক ফিরে পাওয়ার লক্ষ্য নিয়ে আন্তর্জাতিক স্কোয়াশ কোচের মাধ্যমে চট্টগ্রাম ক্লাবে প্রশিক্ষণ কর্মসূচি শুরুর প্রাক্কালে গতকাল সকালে আয়োজিত প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কোয়াশ র‌্যাকেটস ফেডারেশন এর জেনারেল সেক্রেটারি ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম, চট্টগ্রাম ক্লাব লিঃ এর মেম্বার ইনচার্জ (স্কোয়াশ) ইমতিয়াজ হাবিব (রনি), স্পন্সর এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন আলম, বাংলাদেশ স্কোয়াশ র‌্যাকেটস ফেডারেশন এর জেনারেল কমিটি মেম্বার ইউচুফ মনসুর প্রমুখ।
এ বিষয়ে এস এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক বলেন “একটি সুস্থ জাতি গঠনে সুস্থ তারুণ্য এবং তরুণদেও শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেই। আশা করছি এই প্রশিক্ষণের মাধ্যমে খেলোয়াড়ররা তাদের দক্ষতা বাড়াতে পারবে এবং অদূর ভবিষ্যতে বাংলাদেশের এই সুপ্রশিক্ষিত খেলোয়াড়ররা বিদেশের মাটিতেও বাংলাদেশের সম্মানকে আরও উপরে তুলে ধরতে পারবে”। উল্লেখ্য, এই পুরো প্রোগ্রামটির বেভারেজ পার্টনার হিসেবে আছে মুসকান ড্রিংকিং ওয়াটার।