এমজিআই মুজিববর্ষ ন্যাশনাল স্নুকার টিম চ্যাম্পিয়নশীপ এবারও চিটাগাং ক্লাবে

10

 

চিটাগাং ক্লাব লিমিটেড এবং বাংলাদেশ বিলিয়ার্ড এন্ড স্নুকার ফেডারেশন এর যৌথ ব্যবস্থাপনায় ও মেঘনা গ্রুপ অব ইন্ড্রাষ্ট্রিজ এর আর্থিক পৃষ্ঠপোষকতায় ৫ম এমজিআই শেখ মুজিবর রহমান জন্ম শতবার্ষিকী ন্যাশনাল স্নুকার টিম চ্যাম্পিয়ানশীপ-২০২১ গতকাল রাতে চিটাগাং ক্লাব লিমিটেড এ শুরু হয়েছে। টুর্নামেন্ট শুরুর প্রাক্কালে গতকাল বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্যসম্বলিত লিখিত বক্তব্য পাঠ করেন চিটাগাং ক্লাব লিমিটেড‘র বিলিয়ার্ড, স্নুকার এন্ড পুল বিভাগের মেম্বার-ইনচার্জ মঞ্জুরুল আলম (পারভেজ)।
তিনি জানান, ১৯৯৩ সালে চিটাগাং ক্লাবেই প্রথম জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশীপ আয়োজন করা হয়েছিল। এ ক্লাবেই ৩৫তম জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশীপ ২০২০ও অত্যন্ত সফলভাবে সম্পন্ন হয়। ২০১৬ সালে বর্তমান ভাইস চেয়ারম্যান মঞ্জুরুল হক (মঞ্জু) স্নুকার বিভাগের মেম্বার ইনচার্জ থাকাকালীন সময়ে প্রথম চিটাগাং ক্লাবে জাতীয় স্নুকার টিম চ্যাম্পিয়ানশীপ সফলভাবে আয়োজন করা হয়েছিল এবং ২০১৭ সালে তিনি (পারভেজ) যখন স্নুকার বিভাগের মেম্বার ইনচার্জ তখন ২য় বারের মত জাতীয় স্নুকার টিম চ্যাম্পিয়ানশীপ চিটাগাং ক্লাবে সফলভাবে আয়োজিত হয়েছিল। তারই ধারাবাহিকতায় এবছরও ৩য় বারের মত ঐতিহ্যবাহী চিটাগাং ক্লাবেই “৫ম এমজিআই শেখ মুজিবর রহমান জন্ম শতবার্ষিকী ন্যাশনাল স্নুকার টিম চ্যাম্পিয়ানশীপ- ২০২১” জাকজমকপূর্ন পরিবেশে শুরু হয়েছে।
এই চ্যাম্পিয়নশীপে মোট ২০টি ক্লাব অংশগ্রহণ করছে। যার মধ্যে রয়েছে চিটাগাং ক্লাব লিমিটেড, ঢাকা ক্লাব লিমিটেড, কুমিল্লা সিটি ক্লাব, কুমিল্লা ক্লাব লিমিটেড, নারায়নগঞ্জ ক্লাব লিমিটেড, গুলশান ক্লাব লিমিটেড, বনানি ক্লাব লিমিটেড, সিলনেট আইটি এন্ড বিলিয়ার্ড জোন সিলেট, উত্তরা ক্লাব লিমিটেড, বাংলাদেশ বিলিয়ার্ড সেন্টার লিমিটেড, ঢাকা, কিউ এন্ড ইউ বিলিয়ার্ডস ঢাকা, ক্যালিফোর্নিয়া পুল এন্ড স্নুকার, ঢাকা, ক্যাথলিক ক্লাব, বাংলাদেশ কিউ স্পোর্টস একাডেমি, ব্রেকার্স পুল এন্ড ¯স্নুকার ঢাকা, স্পোর্টস এক্স বিলিয়ার্ড, টাইম পাস-২, দা হাউস অব বিলিয়ার্ড এন্ড স্পোর্টস (এইচ.ও.বি.এস.), অল কমিউনিটি ক্লাব, ঢাকা বোট ক্লাব লিমিটেড। এসকল টিমের হয়ে মোট ৬০ জন খেলোয়াড় প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। প্রতি দলে ৩ জন কওে ২০ টিমকে ৪ গ্রæপে ভাগ করা হয়েছে। গ্রুপ লিগ শেষে ৪ গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পাবে, এরপর সেমিফাইনাল ও ফাইনাল। টুর্নামেন্ট এ যা খরচ হবে সবটুকুই স্পন্সর মেঘনা গ্রুপ অব ইন্ড্রাষ্ট্রিজ এর সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টও, বিশিষ্ট স্নুকার খেলোয়াড় তাইফ বিন ইউসুফ দিবেন বলে জানিয়েছেন।
এবারের প্রাইজমানি হিসেবে চ্যাম্পিয়নকে নগদ পঞ্চাশ হাজার (৫০,০০০/-) টাকা, রানার আপকে ত্রিশ হাজার (৩০,০০০/-) টাকা এবং ৩য় স্থান অধিকারীকে ও হাইয়েষ্ট ব্রেকারকে দশ হাজার (১০,০০০/-) টাকা পুরষ্কার প্রদান করা হবে।
সংবাদ সম্মেলনে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন চিটাগাং ক্লাব লিমিটেডের চেয়ারম্যান নাদের খান, বাংলাদেশ বিলিয়ার্ড এন্ড স্নুকার ফেডারেশনের সেক্রেটারী সৈয়দ মাহবুব, চিটাগাং ক্লাব লিমিটেডের ভাইস চেয়ারম্যান মঞ্জুরুল হক (মঞ্জু) ও নির্বাহী কমিটির মেম্বার জাবেদ হাসেম (নান্নু), ইমতিয়াজ হাবিব (রনি), মাহবুবুল কবির খান, আলী আহসান (সেলিম), স্নুকার বিভাগের কনভেনার নুর উদ্দিন জাবেদ প্রমুখ।
আগামী ২৮শে অক্টোবর (বৃহস্পতিবার) এ চ্যাম্পিয়নশীপের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করা হয়।