এমএসএস আব্দুল বারী উচ্চ বিদ্যালয়ে সভা

7

 

সাতকানিয়ায় শাহ মজিদিয়া মৌলানা আব্দুল বারী বালিকা উচ্চ বিদ্যালয়ে একাদশ শ্রেণি পর্যন্ত পাঠদান কার্যক্রম বর্ধিত করার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বি.এস গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, বাংলাদেশ শিপিং এজেন্ট এসোসিয়েশন এর পরিচালক এস এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম মো. জাকারিয়ার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের উপ-কলেজ পরিদর্শক আব্দুল হালিম। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মাস্টার জাফর আহমদ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।
সভাপতি এস এম মাহবুবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষা প্রসারের লক্ষ্যে গ্রাম পর্যায়ে ছাত্রীরা যেন বাল্যবিবাহ সহ সামাজিক বিভিন্ন প্রতিকূলতা পেরিয়ে উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের চলমান উন্নয়ন কার্যক্রমে অবদান রাখতে পারে, সেই লক্ষ্যে এই বিদ্যালয়কে কলেজে রূপান্তরকরণের চেষ্টা চালিয়ে যাচ্ছি।
প্রধান অতিথি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান একটি শিক্ষিত জাতি গঠনের কারখানা। গ্রামে বসবাসরত শিক্ষার্থীরা প্রায় শহুরে সুবিধাবলী থেকে বঞ্চিত হয়। তাই এই বিদ্যালয়কে কলেজে রূপান্তরের উদ্যোগ প্রশংসাযোগ্য। বিজ্ঞপ্তি