এবার অনলাইনে জয়ার ‘দেবী’

47

গত ১৯ অক্টোবর সারাদেশে মুক্তি পায় জয়া আহসান প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘দেবী’। যেখানে মিসির আলি হিসেবে প্রথমবার পর্দায় হাজির হয়েছেন চঞ্চল চৌধুরী। দেশজুড়ে প্রশংসিত ও সফল এ চলচ্চিত্র কানাডা, যুক্তরাষ্ট্র ও মধ্যপ্রাচ্যের পর্দায়ও ওঠে। সেখানেও অভাবিত সফলতা পায়। সারাবিশ্বে এমন সাফল্যের পর এবার ছবিটি অনলাইনে মুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ভিডিও শেয়ারিং সাইট বায়োস্কোপ অরিজিনালসের সঙ্গে ৩১ জানুয়ারি বিকালে চুক্তি স্বাক্ষর করেছেন প্রযোজক জয়া আহসান। বিষয়টি নিশ্চিত করেছেন জয়া নিজেই। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি বলেন, ‘‘আজকের দিনটি খুব আনন্দের। কারণ আমার প্রতিষ্ঠান সি-তে সিনেমা বায়োস্কোপের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে। দর্শকদের ভালোবাসায় দেশ ও বিদেশের পর্দায় ‘দেবী’ এখন প্রচন্ড জনপ্রিয় চলচ্চিত্র। অনেকেই ছবিটি হয়তো দেখেছেন। কিন্তু যারা এটি এখনও দেখতে পারেননি, তাদের জন্যই অনলাইনে দিচ্ছি।’’
ফেব্রæয়ারির প্রথমার্ধে ছবিটি বায়োস্কোপের প্রাইম ক্যাটাগরিতে উন্মুক্ত হবে বলে জানা গেছে। এর ফলে স্বল্প একটা টাকা দিয়ে ছবিটি দেখতে পারবেন দর্শকরা। এদিকে আসছে ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ‘দেবী’র বিশ্ব প্রিমিয়ার হতে যাচ্ছে মাছরাঙা টেলিভিশনের মাধ্যমে। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করেছেন অনম বিশ্বাস। বাংলাদেশ সরকারের আর্থিক অনুদানের পাশাপাশি এটি প্রযোজনা করেছে ‘সি-তে সিনেমা’। এতে মিসির আলি চঞ্চল চৌধুরী, রানু জয়া, নীলু শবনম ফারিয়া, আনিস অনিমেষ আইচ ও সাবেত চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের।