এফ এ কাপ জিতে লিভারপুলের ডাবল

10

 

লিগ কাপের ফাইনালের পুনরাবৃত্তিই যেন দেখল ওয়েম্বলি স্টেডিয়াম। একই ভেন্যু, একই প্রতিপক্ষ। লিগ কাপের মত এফএ কাপের ফাইনালেও টাইব্রেকারে চেলসিকে হারিয়ে শিরোপা জয় করেছে লিভারপুল। এই শিরোপা জয়ের ফলে কোয়াড্রাপল মিশনের দুই শিরোপা জয় করা হলো লিভারপুলের। নির্ধারিত সময় এবং অতিরিক্ত সময়ে ম্যাচের ফলাফল ছিল গোলশূণ্য। ফলে খেলা গড়ায় টাই ব্রেকারে। সেখানে ৬-৫ ব্যাবধানে শিরোপা জিতে নেয় লিভারপুল।
ইংল্যান্ডের দ্বিতীয় সেরা প্রতিযোগিতাটিতে তারা এই নিয়ে আটবার চ্যাম্পিয়ন হলো, ২০০৬ সালের পর প্রথম। আর চলতি মৌসুমে দ্বিতীয় শিরোপা জিতল দলটি। গত ফেব্রুয়ারিতে টমাস টুখেলের দলকেই টাইব্রেকারে হারিয়ে লিগ কাপ জিতেছিল লিভারপুল। ১০ বছরের পুরনো ক্ষতে প্রলেপ দিল অল রেডসরা। এর আগে ২০১২ সালে সবশেষ প্রতিযোগিতাটির ফাইনালে উঠেছিল তারা। সেবারও প্রতিপক্ষ ছিল চেলসি; সেই লড়াইয়ে জিতেছিল বøুজরা।
চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে অনিশ্চিত সালাহ
এফএ কাপের শিরোপা জিতেলেও দলের সেরা তারকা মোহামেদ সালাহর ইনজুরি ভাবাচ্ছে লিভারপুলকে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে দলের সেরা তারকার ইনজুরি নিয়ে ভাবতে হচ্ছে ইয়ুর্গেন ক্লপকে।
এফএ কাপের ফাইনালে চেলসির বিপক্ষে ইনজুরির কারণে মাঠ ত্যাগ করেন সালাহ। তার বদলি হিসেবে মাঠে নামেন দিয়েগো জটা। ম্যাচ শেষে লিভারপুলের কোচ ক্লপ বলেন, ‘সালাহর ইনজুরি পর্যবেক্ষন করা হচ্ছে।
আশাকরি গুরুতর কোনও সমস্যা হয়নি। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাকে দলে পাওয়র বিষয়ে আমরা আশাবাদী।’ আগামী ২৯ মে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলবে লিভারপুল।