এক সপ্তাহেও প্রতিবেদন দেয়নি তদন্ত কমিটি

10

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে ১১ জন নিহতের ঘটনায় তদন্ত প্রতিবেদন দেয়নি দুই তদন্ত কমিটি। ঘটনার এক সপ্তাহ হলেও তদন্তের স্বার্থে আরও সময় দেওয়া হয়েছে কমিটি দুইটিকে। গতকাল শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন।
২৯ জুলাই দুর্ঘটনার দিনই দুইটি তদন্ত কমিটি করে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছিলেন সংশ্লিষ্টরা।
পূর্ব রেলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আরমান হোসেনকে প্রধান করে একটি ও বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনসার আলীকে প্রধান করে আরেকটি কমিটি গঠন করা হয়। কমিটি দুইটিতে ৪ জন করে সদস্য রাখা হয়েছে।
৩১ জুলাই থেকে কার্যক্রম শুরুর পর নির্ধারিত সময় অনুযায়ী ২ আগস্ট তদন্ত শেষ হওয়ার কথা। তবে উভয় কমিটির আবেদনের পরিপ্রেক্ষিতে তদন্তের সময়সীমা আরও তিন কার্যদিবস বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন।
জাহাঙ্গীর হোসেন বলেন, আগামী সপ্তাহের শুরু অথবা মাঝামাঝি সময়ে তদন্ত রিপোর্ট জমা দিতে পারে।
গঠিত কমিটিগুলো তদন্তের স্বার্থে ব্যাপকভাবে কাজ করছে। প্রত্যক্ষদর্শী, যাত্রী, স্থানীয় বাসিন্দা, আহত হয়ে যারা চিকিৎসাধীন আছেন তাদের এবং রেলসংশ্লিষ্ট লোকজনের বক্তব্য নিয়ে কাজ করতে সময় লাগছে। এছাড়া টেকনিক্যাল বিষয়গুলো খতিয়ে দেখা হবে। এরপর প্রতিবেদন জমা দেবে। তাড়াহুড়ো না করে সময় নিয়ে তদন্তের কথা বলা হয়েছে।