উদ্ধারের পর মুক্তিযোদ্ধা নুরুল আলমের নামে সড়ক হাটহাজারী প্রতিনিধি

37

প্রায় র্অধশত বছর পূর্বে জনসাধারণের চলাচলের অন্যতম মাধ্যম ছিল সড়কটি। তবে কালের বিবর্তনে গতি পথ হারানোর পাশাপাশি মুছে গিয়েছিল সড়কটির নামও। বন-জঙ্গলে আকীর্ণ ছিল হাটহাজারী পৌরসভা ফটিকা গ্রামের ওই সড়কটি। সম্প্রতি অবৈধ দখলে থাকা সড়কটি উদ্ধার করেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন। উদ্ধারের পর বন-জঙ্গল পরিষ্কার করে সড়কটি একজন মুক্তিযোদ্ধার নামে নামকরণ করার উদ্যোগ গ্রহণ করে উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় রোববার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় বীর মুক্তিযোদ্ধাগণ সড়কটি উদ্বোধন করেন। এরপর জনসাধারণের জন্য সড়কটি খুলে দেয়া হয়।
এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন জানান, প্রায় চার যুগেরও বেশি সময় ধরে অবৈধ দখলে থাকা জঙ্গল কেটে বানানো হয়েছে সড়ক। পৌর এলাকার ফটিকা এরাকায় হাটহাজারী গার্লস স্কুল এন্ড কলেজ রোড এবং পশু হাসপাতাল সড়ককে সংযুক্ত করবে এ নতুন সড়ক। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল আলমের নামে নামকরণ করা হয় সড়কটি।
তিনি আরও বলেন, আজ (রোবিবার) ছিল আমাদের বিজয়ের মাসের প্রথম দিন।বিজয়ের মাসের প্রথম দিনে বীর মুক্তিযোদ্ধাগণ এই সড়ক উদ্বোধন করেন। সম্প্রতি উদ্ধারকৃত জায়গা বেহাত হওয়া রোধে প্রায় ১০০মিটার দৈর্ঘ্যরে সড়কটি এবং ড্রেন নির্মাণের কাজে হাত দেয়া হয়। বিজয়ের মাসে কৃতজ্ঞত স্বরূপ একজন বীর মুক্তিযোদ্ধার নামে নামকরণ করা হয় এই সড়ক।