উত্তর জেলা বিএনপি আহবায়ক কমিটিতে ঠাঁই পেলেন ইঞ্জিনিয়ার বেলায়েত

11

নিজস্ব প্রতিবেদক
আহবায়ক কমিটি গঠনের দুইমাস পর উত্তর জেলা বিএনপির কমিটিতে স্থান পেলেন ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন। গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনকে উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য হিসাবে অন্তর্ভুক্ত করার বিষয়টি জানানো হয়। বর্তমানে আহŸায়ক কমিটির সদস্য সংখ্যা দাঁড়ালো ৪৪ জনে।
চিঠি পাওয়ার কথা জানিয়ে ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন বলেন, উত্তর জেলা বিএনপির আহŸবায়ক কমিটির সদস্য হিসাবে আমাকে অন্তর্ভুক্ত করার বিষয়টি দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পত্রের মাধ্যমে অবহিত করা হয়েছে। দলের পদপদবি আমার কাছে মুখ্য নয়। দেশের স্বার্থে দলের স্বার্থে সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় থাকাটা আমার কাছে মূল বিষয়। সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে সরকার পতনের আন্দোলনে সক্রিয় হতে হবে।
গত ২৩ ডিসেম্বর বিএনপির কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহŸায়ক কমিটি অনুমোদন করেন। ৪৩ সদস্যের কমিটিতে গোলাম আকবর খোন্দকারকে আহবায়ক করে বাকিদের রাখা হয়েছে সদস্য হিসাবে।
উল্লেখ্য, ২০১৪ সালের ২৬ এপ্রিল আসলাম চৌধুরীকে আহŸায়ক এবং কাজী আবদুল্লাহ আল হাসানকে সদস্য সচিব করে উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়। পরে এ কমিটির আকার বাড়িয়ে ৯৩ সদস্যের করা হয়। এরই মধ্যে রাষ্ট্রদ্রোহের অভিযোগে ২০১৬ সালের ১৫ মে ঢাকা থেকে গ্রেপ্তার হন আহবায়ক আসলাম চৌধুরী। গ্রেপ্তারের পর থেকেই কারাগারে আছেন তিনি। অন্যদিকে ২০১৮ সালের জানুয়ারিতে মারা যান আহবায়ক কমিটির সদস্য সচিব আবদুল্লাহ আল হাসান। আহবায়ক ও সদস্য সচিবের অনুপস্থিতিতে দীর্ঘদিন ধরে কার্যক্রমহীন অবস্থায় ছিল উত্তর জেলা বিএনপি।