উখিয়ায় আরসা কমান্ডারসহ ৮ রোহিঙ্গা গ্রেপ্তার

7

উখিয়া প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার জামতলী ক্যাম্প থেকে ‘আরসা কমান্ডার’ ছলিম মাস্টারসহ ৮ জনকে আটক করা হয়েছে। গত সোমবার সন্ধ্যা থেকে শুরু করে রাতব্যাপী অভিযান চালায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।
গ্রেপ্তারকৃতরা হলেন ১৩ নম্বর ক্যাম্পের এনায়েত উল্লাহ (২০), নুর মোহাম্মদ (২৯) ও মো. আরিফ উল্লাহ (৩২), ১৯ নম্বর ক্যাম্পের আব্দুল আমিন (২৮), ১৪ নম্বর ক্যাম্পের রফিক (২১), ১৫ নম্বর ক্যাম্পের মো. রফিক (২৫) ও ফিরোজ মিয়া (২২) ও আরসা কমান্ডার মো. ছলিম মাস্টার (৩০)।
গতকাল মঙ্গলবার সকালে ৮ এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সোমবার উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গাক্যাম্পের পাহাড়ি এলাকায় একদল রোহিঙ্গা সন্ত্রাসী ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ খবর পেয়ে এপিবিএন’র একটি টিম ক্যাম্পে বøক রেইডের সিদ্ধান্ত নেয়। এপিবিএন সদস্যরা সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অভিযান পরিচালনা করে। অভিযানে কথিত আরসা কমান্ডার ছলিমসহ ৮ রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে দা, হাসুয়া, শাবল, সিমকার্ড, মোবাইল ফোনসেট জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়া কুতুপালং লম্বাশিয়া ক্যাম্পে খুন হন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। এরপর থেকেই রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন ও পুলিশ নিয়মিত বøক রেইড দিয়ে আসছে।মুহিবুল্লাহকে আরসার সদস্যরা খুন করেছে বলে সাধারণ রোহিঙ্গারা অভিযোগ করছেন। মুহিবুল্লাহ হত্যার ঘটনায় এ পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ইলিয়াস আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।