উখিয়াজুড়ে শোকের ছায়া

7

উখিয়া প্রতিনিধি

রাজধানীর বেইলি রোডে ভয়াবহ অগ্নিকান্ডে নিহতদের মধ্যে রয়েছেন কক্সবাজারের উখিয়ার একই পরিবারের ৩ জন। তারা হলেন, উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের পূর্ব গোয়ালিয়া পালং গ্রামের বীর মুক্তিযোদ্ধা ডা. আবুল কাশেমের মেজ ছেলে কাস্টমস কর্মকর্তা শাহজালাল উদ্দিন, তার স্ত্রী মেহেরুন নেছা হেলালি মিনা (২৪) ও ৩ বছরের মেয়ে ফাহিরুজ কাশেম জামিরা। তাদের মৃত্যুতের উখিয়াজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। গত বৃহস্পতিবার রাতে স্ত্রী-কন্যাসহ জালাল বেইলি রোডের ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টে ডিনার করতে যান। এ সময় অগ্নিকান্ডে স্ত্রী ও সন্তানসহ তার মৃত্যু হয়।
নিহত জালালের বড় ভাই হলদিয়া পালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান সাজু বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, তার ছোট ভাই নারায়ণগঞ্জ কাস্টমস অফিসের রেভিনিউ কালেক্টর ছিলেন। তার ভাইয়ের শ্বশুর ও কাস্টমস অফিসের কর্মকর্তারা লাশ শনাক্ত করেন। ধারণা করা হচ্ছে,অতিরিক্ত ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে। নিহতদের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়। পরে লাশ নিয়ে তিনি কক্সবাজারের উদ্দেশে ঢাকা থেকে রওনা হন। আজ রবিবার সকাল ১১টায় হলদিয়া পালংয়ে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে নিহতদের দাফন সম্পন্ন করা হবে।
হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী জানান, একই পরিবারের ৩ জনকে একসঙ্গে হারানোর চেয়ে বড় কষ্ট আর নেই। লাশ নিয়ে আসার ব্যাপারে পরিবারের সঙ্গে কথা বলা হয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।