ঈদ ঘিরে ১০ দিন ২৪ ঘণ্টা খোলা

31

ঈদ-উল আযহা ঘিরে ১০ দিন সারা দেশে সিএনজি ফিলিং স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । গতকাল সোমবার সচিবালয়ে সম-সাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় তিনি সরকারের এ সিদ্ধান্তের কথা জানান। ওবায়দুল কাদের বলেন, ঈদের আগের তিন দিন ও পরের তিন দিন সড়ক-মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ থাকবে। পচনশীল দ্রব্য, গার্মেন্ট ও ওষুধবাহী যানবাহন যথারীতি চলবে। এছাড়া ঈদের আগের সাত দিন এবং পরের তিন দিন (মোট ১০ দিন) সিএনজি (ফিলিং) স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে’।
গ্যাস র‌্যাশনিংয়ের সুবিধার্থে এখন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশনগুলোতে
গ্যাস সরবরাহ বন্ধ রাখছে সংশ্লিষ্ট সরকারি কোম্পানিগুলো। সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ঈদের সময় ঘরমুখো গার্মেন্ট কর্মীদের পরিবহনের জন্য বিআরটিসি বাস দিয়ে সহযোগিতা করা হবে। কারখানাগুলো ধাপে ধাপে ছুটি দেওয়ার বিষয়ে মালিকদের যথাযথ উদ্যোগ নিতে বলা হয়েছে। খবর বিডিনিউজের
চাঁদ দেখাসাপেক্ষে আগামী ১২ আগস্ট (সোমবার) ঈদ-উল আযহা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ঈদে আগে পরে দু’দিন মিলে মোট তিন সরকারি ছুটি থাকে। বন্যার কারণে ক্ষতিগ্রস্ত সড়কগুলো জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে জানিয়ে কাদের বলেন, ‘মহাসড়কে কোথাও সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই, সব গুড শেইপে রয়েছে এবং সামনেও ভালো থাকবে’।
সড়ক ও সড়কের আশেপাশসহ যত্রতত্র যেন পশুর হাট না বসে সে বিষয়ে লক্ষ্য রাখতে ঢাকা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে বলে জানান মন্ত্রী।